খা:ছড়ি এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরার চরিত্র হনন ও কটুক্তির অভিযোগ: ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

0 ৫৪

আলোকিত লংগদু ডেক্সঃ

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পার্বত্য চট্টগ্রাম ভারত প্রত্যাগত ও অভ্যন্তরীণ উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান ( প্রতিমন্ত্রী পদমর্যাদা) ও খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি’র চরিত্র হনন ও কটুউক্তিমূলক অপপ্রচারের অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের কমিটির দপ্তর সম্পাদক চন্দন কুমার দে সোমবার বাদী হয়ে খাগড়াছড়ি সদর থানায় মামলাটি দায়ের করেন।

মামলায় তিনি অভিযোগ করেন,“খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগ নামক” একটি ফেইজবুক আইডি থেকে অজ্ঞাতনামা ব্যক্তিরা পার্বত্য চট্টগ্রাম ভারত প্রত্যাগত ও অভ্যন্তরীণ উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদমর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি’র চরিত্র হনন করে একটি পোষ্ট করেন। যা সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন,বানোয়াট ও উদ্দেশ্য মূলক মিথ্যাচার ও অপ-প্রচার।

“খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ নামীয়” অজ্ঞাতনামা ফেসবুক ব্যবহারকারীরা কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি’র বিরুদ্ধে ইচ্ছাকৃতভাবে ইন্টারনেটের মাধ্যমে হেয় প্রতিপন্ন করার অভিপ্রায়ে অপ-প্রচার ও প্রপাগান্ডা চালিয়ে আক্রমণাত্মক, মিথ্যা, ভীতি প্রদর্শন, ভুয়া তথ্য প্রকাশ, মানহানিকর তথ্য প্রকাশ ও প্রচার করে বিভিন্ন শ্রেনী বা সম্প্রদায়ের মধ্যে ঘৃণা, বিদ্বেষ সৃষ্টি করে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টে অপ-চেষ্টা চালিয়েছে বলে এতে উল্লেখ করা হয়।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(তদন্ত) মো: গোলাম আফছার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আসামি চিহিৃত করতে মামলাটি সিআইডি-তে পাঠানোর প্রস্তুতি চলছে।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।