খাগড়াছড়ি সদর উপজেলায় ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরামের কমলছড়ি ইউনিয়ন শাখা কমিটি গঠন

0 ৬০

খাগড়াছড়ি প্রতিনিধিঃ

খাগড়াছড়িতে ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ, কমলছড়ি ইউনিয়ন শাখা কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার (১৮সেপ্টেম্বর ২০২০খ্রিঃ) বিকালে জাতীয় পতাকা ও সাংগঠনিক পতাকা উত্তোলনের মাধ্যমে খাগড়াছড়ি জেলা সদর যাদুরাম পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় হলরুমে ‘‘এসো মানসম্মত শিক্ষা গ্রহণ করি, আলোকিত সমাজ গড়ে তুলি’’ প্রতিপাদ্য নিয়ে ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ, খাগড়াছড়ি জেলা সদর শাখার সার্বিক ব্যবস্থাপনায় কমলছড়ি ইউনিয়ন আহবায়ক কমিটির আয়োজনে কমলছড়ি ইউনিয়ন শাখার প্রথম কমিটি গঠন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ, খাগড়াছড়ি সদর আঞ্চলিক শাখার ধর্ম, ত্রাণ, সমাজকল্যাণ ও দূর্যোগ বিষয়ক সম্পাদক প্রিয় বসু ত্রিপুরা। এসময় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ, কেন্দ্রীয় কমিটির সভাপতি প্রেম কুমার ত্রিপুরা ও উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক নক্ষত্র ত্রিপুরা।

আলোচনা সভায় টিএসএফ কমলছড়ি ইউনিয়ন আহবায়ক কমিটির সভাপতি সুপ্রিয় ত্রিপুরার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে ছিলেন খাগড়াছড়ি জেলা সদর শাখার সভাপতি দহেন বিকাশ ত্রিপুরা, সাবেক ইউনিয়ন পরিষদ সদস্য তরুন কান্তি ত্রিপুরা, যাদুরাম পাড়া প্রধান (কার্বারী) ভরত কুমার ত্রিপুরা, সংগঠনের প্রাক্তন সদস্য ও সমাজ সেবক জগৎময় ত্রিপুরা প্রমুখ। সংগঠনের জেলা সদর শাখার কার্যনির্বাহী সদস্য প্রিয় মোহন ত্রিপুরা সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন আহবায়ক কমিটির সদস্য বেবিমনি ত্রিপুরা। এতে আরো সংক্ষিপ্ত বক্তব্য দেন সংগঠনের খাগড়াছড়ি জেলা সদর শাখার সাধারণ সম্পাদক খলেন জ্যোতে ত্রিপুরা, ঢাকা মহানগর শাখার নিপন জ্যোতি ত্রিপুরা। এসময় উপস্থিত ছিলেন সংগঠনের বিভিন্ন জেলা, উপজেলা শাখার নেতৃবৃন্দ, ইউনিয়ন এলাকার পাড়ার সম্মানিত কার্বারীবৃন্দ, বিভিন্ন স্কুল, কলেজের অধ্যয়নরত ত্রিপুরা ছাত্র-ছাত্রী ও অভিভাবকবৃন্দ।

এসময় বক্তারা তাদের বক্তব্যে বলেন, ত্রিপুরা সমাজের যোগাযোগ রক্ষার একমাত্র মাধ্যম হচ্ছে ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ। পারস্পরিক সুযোগ সুবিধা ও সম্পর্ক বন্ধন দৃঢ় করার জন্য সামাজিক সংগঠনের কোন বিকল্প নেই। শুধু পদবী নয়, কার্যক্রমই মূল। বাংলাদেশের স্বাধীনতা অর্জনের পেছনে যেমনি ছাত্র সমাজের ভূমিকা ছিল তেমনি আগামীতেও দেশের যেকোন জনকল্যাণমূলক কার্যক্রমে ছাত্র সমাজরা ভূমিকা রাখবে এমনটাই প্রত্যাশা করেন।

এছাড়াও অনেকে ত্রিপুরা জাতির শিক্ষা, সংস্কৃতি ও ঐতিহ্যের ওপর গুরুত্বারোপ সম্পর্কে আলোকপাত করেন। টিএসএফ সংগঠনটি বর্তমান ত্রিপুরা সমাজের একটি সু-পরিচিত ছাত্র সমাজের প্রতিনিধিত্বকারী সংগঠন। সেই হিসেবে আগামীতেও টিএসএফ’র কার্যক্রম দেশের মঙ্গলের জন্য, দেশের উন্নয়নের জন্য কাজ করে দেশকে আরো শক্তিশালী করবে। এছাড়াও সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি প্রেম ত্রিপুরা বলেন, যতদিন ত্রিপুরা জনগোষ্ঠী থাকবে ততদিন ত্রিপুরা সমাজের মধ্যে মাথা উঁচু করে দাঁড়ানো সংগঠন যুব উদয়ন সমাজ কল্যাণ সমিতি।

প্রথম অধিবেশনের পর পরই খাগড়াছড়ি জেলা সদর শাখার সভাপতি দহেন বিকাশ ত্রিপুরার সঞ্চালনায় আগামী দুই বছর মেয়াদ (১৮সেপ্টেম্বর ২০২০খ্রিঃ থেকে আগামী ১৮ সেপ্টেম্বর ২০২২) পর্যন্ত আগামী দুই বছর মেয়াদ কমিটিদের নাম ঘোষণা করে এবং  শপথ বাক্য পাঠ করান কেন্দ্রীয় কমিটির সভাপতি প্রেম কুমার ত্রিপুরা।

সকলের সম্মতিক্রমে সুপ্রিয় ত্রিপুরাকে সভাপতি, ললিতা বৈষ্ণব ত্রিপুরাকে সহ-সভাপতি, মিলন ত্রিপুরাকে সাধারণ সম্পাদক, পপি ত্রিপুরাকে যুগ্ম সাধারণ সম্পাদক, বাবুল ত্রিপুরাকে সাংগঠনিক সম্পাদক, বুড়িটি ত্রিপুরাকে অর্থ সম্পাদক, শুভব্রত ত্রিপুরা (লিজেন)কে তথ্য ও প্রচার সম্পাদক, মিতা ত্রিপুরাকে শিক্ষা বিয়ষক সম্পাদক, জয়শ্রী ত্রিপুরাকে ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক এবং ৩জন সদস্য-যথাক্রমে: দর্শনা ত্রিপুরা, জুয়েল ত্রিপুরা, শিউলী ত্রিপুরা এই ৩জনকে কার্যকরী সদস্য করে মোট ১৩সদস্য বিশিষ্ট কমিটি কমলছড়ি ইউনিয়ন শাখা কমিটি গঠন করা হয়েছে।

পরে সভাপতি সুপ্রিয় ত্রিপুরা, সাধারণ সম্পাদক মিলন ত্রিপুরা ও ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক জয়শ্রী ত্রিপুরা নতুন কমিটিতে অন্তভূর্ক্ত হওয়ার অনূভূতি প্রকাশ করেন।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।