কক্সবাজারের ১৩৪৭ পুলিশকে একযোগে বদলি

0 ২৫

আলোকিত লংগদু ডেক্সঃ

কক্সবাজার জেলায় কর্মরত পুলিশের ১ হাজার ৩৪৭ জন সদস্যকে একযোগে বদলি করা হয়েছে। এরমধ্যে অতিরিক্ত ও সহকারী পুলিশ সুপার ৮ জন, পরিদর্শক ৫৩ জন, উপ-পরিদর্শক ১৩৯ জন, এএসআই ৯২ জন এবং ১ হাজার ৫৫ জন নায়েক ও কনস্টেবল। এর আগে এসপিসহ জেলা পুলিশের শীর্ষ ৮ কর্মকর্তাকে বদলী করা হয়েছে। ইতোমধ্যে নতুন এসপি হিসেবে যোগ দিয়েছেন হাসানুজ্জামান। পুলিশ সদর দপ্তরের এআইজি মাহবুবুল করিম স্বাক্ষরিত চিঠিতে, তাদের আগামী ২৮ সেপ্টেম্বর বদলিকৃত বিভিন্ন রেঞ্জে যোগ দিতে বলা হয়েছে। এরইমধ্য দিয়ে জেলার কক্সবাজার জেলার ৮টি থানাসহ প্রতিটি রোহিঙ্গা ক্যাম্প থেকে সকল পুলিশ সদস্যকে বদলি করা হলো।

গতকাল সেখানকার ৩৪ জন পরিদর্শককে একযোগে বদলি করা হয়। এর আগে গত ১৬ সেপ্টেম্বর পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনকে রাজশাহীতে বদলি করা হয়। একইসঙ্গে ঝিনাইদের পুলিশ সুপার হাসানুজ্জামানকে কক্সবাজার জেলা পুলিশের দায়িত্ব দেয়া হয়।

গত ৩১ জুলাই রাতে কক্সবাজারের টেকনাফে পুলিশের গুলিতে মারা যান অবসরপ্রাপ্ত মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খান। এ নিয়ে পুলিশ প্রশাসন ব্যাপক সমালোচনার মুখে পড়ে। এ ঘটনায় করা মামলায় ওসি প্রদীপ দাশ এবং ইন্সপেক্টর লিয়াকতসহ ১১ পুলিশ সদস্য কারাগারে রয়েছেন।

উল্লেখ্য, গত ৩১ জুলাই পুলিশের গুলিতে মেজর (অব.) সিনহা মুহাম্মদ রাশেদ খান নিহত হওয়ার পর কক্সবাজার জেলা পুলিশ ব্যাপকভাবে সমালোচিত হয়। এরই প্রেক্ষিতে পুলিশ সদর দপ্তর কক্সবাজার জেলা পুলিশে আমুল পরিবর্তনের উদ্যোগ নেন বলে জানা গেছে ।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।