একজন মুজিবকানন স্থপতি ও ভক্তের স্বপ্ন

alokitolangadu@gmail.com

0 ২০৩

।। দৈনিক আলোকিত লংগদু ডেক্স ।।

১০ জানুয়ারি, ২০২৪ বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে লংগদু ৩৮ আনসার ব্যাটালিয়ন কর্তৃক মুজিব কানন প্রাঙ্গনে জাতির পিতার শ্রদ্ধান্জলী ফলকে পুস্পস্তবক অর্পন, দোয়া এবং বিশেষ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসময় সহকারী পরিচালক, মীরবহর শাহাদাৎ হোসেনের তত্বাবধানে ব্যাটালিয়নের বিভিন্ন পদবীর সদস্যরা উক্ত অনুষ্ঠানে অংশগ্রহন করেন।

৩৮ আনসার ব্যাটালিয়নের অধিনায়ক এএসএম আজিম উদ্দিন,  তিনি বলেন আমার স্বপ্ন জাতির পিতার আদর্শ ও স্মৃতি সংরক্ষণের লক্ষ্যে জাতীয় সংকটে জাতিকে ঐক্যবদ্ধ রাখার মিনার হিসেবে সারাদেশের সব ব্যাটালিয়ন, জেলা, উপজেলায় ও সরকারি দপ্তরে শহীদ মিনার সহ জাতির পিতার শ্রদ্ধাজলী ফলক ও মুজিব কানন স্থাপন এবং সংরক্ষণ করা এবং এই একটি শ্রদ্ধান্জলী ফলকের দ্বারা সব জাতীয় দিবস উদযাপন করা।

এরই ধারাবাহিকতায়, মুজিব কানন শ্রদ্ধাঞ্জলি ফলক স্থাপন ক্ষুদ্র উন্নয়ন পরিকল্পনার আওতায় লংগদুতে ৪র্থ মুজিব কানন প্রকল্প সম্পন্ন করা হয়েছে। প্রথম মুজিব কানন ৭ মার্চ ২০২০, ব্যাটালিয়ন সদর দপ্তর পটিয়া, চট্টগ্রাম। ২য় মুজিব কানন  ১৫ আগষ্ট ২০২১, ব্যাটালিয়ন সদর দপ্তর, লামা, বান্দরবান। ৩য় মুজিবকানন ৭ মার্চ ২০২৩, ব্যাটালিয়ন সদর দপ্তর, নালিতাবাড়ী, শেরপুর। ৪র্থ মুজিবকানন ১৬ ডিসেম্বর ২০২৩, ৩৮ আনসার ব্যাটালিয়ন সদর দপ্তর, লংগদু, রাঙ্গামাটি স্থাপন করা হয়।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।