উপজাতী সন্ত্রাসী কর্তৃক বাঙ্গালী কৃষকের ফলজ বাগান কেটে উজার

0 ১১৯
।।রিপন ওঝা।।
খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলার মাইসছড়ির গরু বাজার পাশের এলাকায় মাইসছড়ি মসজিদের উত্তর দিকে ২৮ সেপ্টেম্বর রোজ সোমবার রাতের আধাঁরে মোঃ ভুট্ট খান নামক এক কৃষকের ১ একর জমির উপর সৃজনকৃত কলাবাগানের ফলন্ত এক হাজারেরও অধিক কলাগাছসহ মূল্যবান সেগুন গাছ ও পেঁপে গাছ, সুপারিগাছ সহ বিভিন্ন প্রজাতির গাছ দূর্বৃত্তরা কেটে ধ্বংস করে দেয়
উক্ত এ ঘটনা পরবর্তী এলাকার শান্তি-শৃংঙ্খলা সংক্রান্ত বিষয় নিয়ে কথা বলার জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের ফোন করলে তাদের ফোন বন্ধ পাওয়া যায়। তবে স্থানীয় মাইসছড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ গিয়াস উদ্দিন ও মাইসছড়ি বাজারের বাজার চৌধুরী অগ্য মারমা এর সাথে কথা বললে তারা উভয়ে ব্যার্থহীন কন্ঠে বলেন এলাকায় শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য এবং এলাকায় যাহাতে কোনো প্রকার  অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য তারা কঠোর অবস্থান নিয়েছেন এবং এই ধরনের কোনো ঘটনা ঘটতে দেওয়া হবে না বলে তারা বলেন। তবে তারা এই ব্যাপারে প্রকৃত দোষীদের বা অপরাধীদের খুঁজে বের করে আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তি প্রদান সহ ক্ষতিগ্রস্ত কৃষকের ন্যায্য ক্ষতি পূরণের ব্যবস্থা করতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।
উল্লেখ্য যে,এ ঘটনার খবর পেয়ে সরেজমিনে তথ্যনুসন্ধানে গিয়ে ক্ষতিগ্রস্ত কৃষক সংবাদ কর্মীদের জানান ২৭ সেপ্টেম্বর রবিবার গভীর রাতে একদল দূর্বৃত্ত রাতের আঁধারে তার ১ একর জমির বাগানের কলাগাছ ও অন্যান্য মূল্যবান গাছ কেটে সাবার করে দিয়েছে।  যার আনুমানিক ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ২ লক্ষ টাকা। তিনি আরো জানান এই ব্যাপারে ক্ষয়ক্ষতির পরিমাণ জানিয়ে এবং
৪ ব্যাক্তিকে অভিযুক্ত করে মহালছড়ি থানায় একটি জিডি করেছেন, যার জিডি নম্বর – ১০২৬/২০, তারিখ ২৮/০৯/২০২০ ইং। অভিযুক্ত ব্যাক্তিরা হলেন ১। মংশিপ্রু চৌধুরী ২। বলি মারমা, উভয়ের পিতা চাইলাপ্রু চৌধুরী, ৩। উজ্জল মারমা ৪। সূর্য মারমা, উভয়ের পিতাঃ মংসিপ্রু চৌধুরী। সর্ব সাং- মাইসছড়ি বাজার এলাকা, মহালছড়ি, খাগড়াছড়ি।
এই ব্যাপারে মহালছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা দত্ত এর সাথে কথা বললে তিনি বলেন আজ সকালে তিনি বিষয়টি অবগত হয়েছেন এবং শান্তি-শৃঙ্খলা রক্ষার জন্য তিনি যথাযথ কাজ করতেছেন।
জিডি ও সার্বিক পরিস্থিতি সংক্রান্ত তথ্য জানার জন্য মহালছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলমের সাথে কথা বললে তিনি জানান উপরোক্ত বিষয়ে আইনি প্রক্রিয়া অব্যাহত রেখেছেন।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।