আমি বাঁচতে চাই- ওমর ফারুক

৬০

আলোকিত লংগদু ডেক্সঃ

কিডনি রোগে আক্রান্ত রাঙামাটির লংগদু উপজেলার ওমর ফারুক (২৫) বাঁচতে চায়। ওমর ফারুকের দুটি কিডনিই অকেজো হয়ে গেছে। জরুরি ভিত্তিতে তার কিডনি প্রতিস্থাপন করতে হবে জানিয়েছেন চিকিৎসকরা। ব্যয়বহুল এই চিকিৎসার জন্য সমাজের হৃদয়বান ও বিত্তবানদের সহযোগিতা চায় ওমর ফারুকের পরিবার। ওমর ফারুক উপজেলার মাইনীমূখ ইউনিয়নের ভাইট্টাপাড়া এলাকার মোকছেদুল মিয়ার ছেলে।

খোঁজ নিয়ে জানাযায়, পেশায় ব্যাটারিচালিত অটোরিক্সা চালক ওমর ফারুক একজন শিক্ষিত তরুন। ২০১৫ সালে স্থানীয় কলেজ থেকে এইচএসসি পাশ করেন। সম্প্রতি তার শারিরীক অবস্থার অবনতি হলে চট্টগ্রামের এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন। নানা পরীক্ষা নিরীক্ষার মাধ্যমে জানাযায় ওমর ফারুকের দুটি কিডনি অকেজো হয়ে গেছে। চিকিৎসকরা জানিয়েছেন দ্রুত তার কিডনি প্রতিস্থাপন করতে হবে। যা অত্যন্ত ব্যয়বহুল। দরিদ্র ওমর ফারুকের পরিবারের পক্ষে চিকিৎসার এই ব্যয়ভার বহন করা একেবারেই অসম্ভব।

ওমর ফারুকের পিতা মোকছেদুল মিয়া বলেন, আমার ছেলে অত্যন্ত ভদ্র ও সহজ সরল। ঘরে তার স্ত্রী ও ১৪ মাস বয়সী এক কন্যা সন্তান রয়েছে। আমার যতটুকু সামর্থ ছিল তার সবটুকু দিয়ে এতদিন চিকিৎসা করিয়েছি। চিকিৎসকরা জানিয়েছেন ওমর ফারুককে সুস্থ করতে হলে কিডনি প্রতিস্থাপন করতে হবে। যার আনুমানিক ব্যয় প্রায় চল্লিশ লক্ষ টাকা। আমার মতো দরিদ্র পিতার পক্ষে এই অর্থ সংগ্রহ করা একেবারেই অসম্ভব। আমি দেশ বিদেশের হৃদয়বান ও বিত্তবান মানুষের কাছে সহযোগিতা চাই। আপনারা আমার ছেলেকে বাঁচাতে এগিয়ে আসুন। আমার ছেলে বাঁচতে চায়। তার অবুজ শিশু বাবার আদর পেতে চায়। দয়াকরে আপনারা সাহায্যের হাত বাড়িয়ে দিন।

ওমর ফারুকের চিকিৎসা তহবিলে সাহায্য পাঠাতে যোগাযোগ করুন মেসার্স খন্দকার টেলিকম এন্ড ডেইরি, সোনালী ব্যাংক, লংগদু শাখার হিসাব নং ৫৪১৩০০২০০০৮৩৯, আল আমিন ইমরান, ইসলামী ব্যাংক হিসাব নং ২০৫০৭৭৭০২০৫৪০২৪০৫, আমিনুল ইসলাম, ডাচ বাংলা ব্যাংক হিসাব নং ৭০১৭৩২৫৩০৫৩৯৩, এছাড়াও মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে সাহায্য পাঠাতে পারবেন নগদ ০১৮৬৬৮৬৬৬৬৬ (পার্সোনাল), রকেট ০১৮২৩৩৭৮৯৪০১ (পার্সোনাল), বিকাশ ০১৮৩৯৬৪৭৪৩৪ (এজেন্ট), ০১৫৬৮৩০৩০৬০ (পার্সোনাল)।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।