আবারো বিজিবি কর্তৃক অবৈধ সেগুন ও গামারী কাঠ জব্দ

alokitolangadu@gmail.com

0 ৯৪

মো.গোলামুর রহমান।।

রাঙ্গামাটির লংগদু উপজেলায় বিজিবি’র অভিযানে সেগুন ও গামারী কাঠ জব্দ করা হয়েছে। সম্প্রতি একটি অভিযানে রাজনগর ব্যাটালিয়ন (৩৭ বিজিবি) কর্তৃক ৩,৭৫,০০০/- (তিন লক্ষ পঁচাত্তর হাজার)  টাকার অবৈধ কাঠ উদ্ধার করা হয়।

শুক্রবার ২৯ সেপ্টেম্বর গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে, পোকশাপাড়া বিজিবি ক্যাম্প হতে ২.৫ কিঃমিঃ দক্ষিণ দিকে শিলকাটাছড়া নামক স্থানে বন থেকে সেগুন ও গামারী কাঠ কেটে একদল চোরাকারবারী চোরাচালানের উদ্দেশ্যে নৌকায় উঠাচ্ছে। সংবাদ পেয়ে সাথে সাথে রাজনগর জোন কমান্ডার লেঃ কর্নেল শাহ্ মোঃ শাকিল আলম, এসপিপি এর নির্দেশনায় অত্র জোনের সহকারী পরিচালক মোহাম্মদ হাফিজুর রহমান, বিজিবিএমএস এর নেতৃত্বে জোন সদর হতে একটি টহলদল শিলকাটাছড়া নামক স্থানে পৌঁছলে, চোরাকারবারীরা বিজিবি টহল দলের উপস্থিতি টের পেয়ে কাঠগুলো রেখে দ্রুত পালিয়ে যায়।

টহল দল উক্ত স্থান হতে মালিকবিহীন অবস্থায় আনুমানিক ২০০ ঘনফুট সেগুন ও গামারী কাঠ জব্দ করে। উক্ত কাঠসমূহ রাঙ্গীপাড়া ফরেস্ট অফিসে হস্তান্তর ও মামলার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

এ প্রসংগে রাজনগর জোন কমান্ডার জানান, অবৈধ কাঠ চোরাচালানের বিরুদ্ধে চলমান আভিযান কার্যক্রম অব্যাহত থাকবে এবং ভবিষ্যতে আরো জোরদার করা হবে।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।