সাইবার সিকিউরিটি নিয়ে সাফল্যের সাথে কাজ করছেন রাউজানের ছেলে আরফাত

0 ৪,৫৪২

ডেক্স রিপোর্টঃ

তরুণরা দেশের সম্পদ। তবে অধিকাংশ শিক্ষিত তরুণ চাকরি নামক সোনার হরিণের পিছনে ছুটতে গিয়ে বেকার খাতায় নাম লিখে পেলেন। তারা সম্পদের রুপান্তর না হয়ে দেশের বুঝা হয়ে যান। এমন সংকটে রাউজান থানার মোহাম্মদপুর গ্রামে ১৮ বছর বয়সেই ডিজিটাল মার্কেটিং করে সফল তরুণ উদ্যোক্তা প্রকৌশলী আরিফুল ইসলাম আরফাত।

আরিফুল ইসলাম আরফাত, একজন তরুণ উদ্যোক্তা, এবং সোশ্যাল মিডিয়া সাইবার সিকিউরিটি বিশেষজ্ঞ। ২০২০ সাল থেকে সাইবার সিকিউরিটি বিষয়ে কাজ করছেন। এ বিষয়ে সাধারণ মানুষের মাঝে সাইবার নিরাপত্তা সম্পর্কিত বিষয়ে সমাধানের চেষ্টা করছেন।

আরিফুল ইসলাম আরফাত তার কর্মজীবন ‘সোশ্যাল মিডিয়া Cyber Protector Psycho Squad ‘ নামক সুপরিচিত অনলাইন সাইবার প্লাটফর্মের মালিক তিনি। তিনি এই বছর এইচএসসি পরীক্ষা দিয়েছেন।

সোশ্যাল মিডিয়ার সাইবার নিরাপত্তা নিয়ে কাজ করার পাশাপাশি তার স্বপ্ন একজন সফল উদ্দোক্তা হওয়ার।

আরফাত বলেন, সাইবার নিরাপত্তা সংক্রান্ত জ্ঞানকে সব সাধারণ মানুষের মাঝে ছড়িয়ে দিতে চাই। যেন তারা নিজেদের সুরক্ষা নিজেরা নিশ্চিত করতে পারে। মানুষের মাঝে সোশ্যাল মিডিয়া সম্পর্কিত জ্ঞান ছড়িয়ে দিতে চাই কারণ প্রতিনিয়ত মানুষ নতুন নতুন সমস্যার সম্মুখীন হচ্ছে। বাংলাদেশের মানুষের মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার ও সচেতনতা সম্পর্কিত জ্ঞান খুবই স্বল্প।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।