বিজিবি ও বনবিভাগ কর্তৃক অবৈধ কাঠ জব্দ

alokitolangadu@gmail.com

0 ২৯২

আলোকিত লংগদু ডেস্কঃ

রাঙ্গামাটির লংগদু উপজেলায় বিজিবি’র অভিযানে সেগুন ও গামারী কাঠ জব্দ করা হয়েছে। সম্প্রতি একটি অভিযানে রাজনগর ব্যাটালিয়ন (৩৭ বিজিবি) কর্তৃক ৮৩,১৬০/- (তিরাশি হাজার একশত ষাট)  টাকার অবৈধ কাঠ উদ্ধার করা হয়।

সোমবার (২৪ অক্টোবর) গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির কাছে খবর আসে চাইল্যাতলী বিজিবি ক্যাম্প হতে আনুমানিক ৭ কিঃমিঃ উত্তর-পূর্ব দিকে নলুয়াছড়া, উদয়ছড়িমুখ নামক স্থানে চোরাকারবারীরা কাঠ পাচারের উদ্দেশ্যে কাঠ মজুদ করছে।

উক্ত সংবাদের ভিত্তিতে রাজনগর জোন কমান্ডার লেঃ কর্নেল শাহ্ মোঃ শাকিল আলম, এসপিপি এর নির্দেশনায় সহকারী পরিচালক মোহাম্মদ হাফিজুর রহমান এর নেতৃত্বে জোন সদর ও রাঙ্গীপাড়া অস্থায়ী পোষ্টের একটি বিশেষ টহল দল এবং রাঙ্গীপাড়া ফরেস্ট অফিসের বিট কর্মকর্তা জনাব মোঃ কামরুল ইসলামসহ ০২ জন সদস্যের সমন্বয়ে উক্ত স্থানে বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

বিজিবি’ এবং বনবিভাগের  উপস্থিতি টের পেয়ে চোরাকারবারীরা কাঠ রেখে পালিয়ে যায়। টহল দল উক্ত স্থান হতে ৫১.৮৭ ঘনফুট গামারী ও সেগুন কাঠ জব্দ করতে সক্ষম হয়। আটককৃত কাঠ রাঙ্গীপাড়া ফরেস্ট অফিসে হস্তান্তর ও মামলার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

এ প্রসংগে রাজনগর জোন কমান্ডার জানান, অবৈধ কাঠ চোরাচালানের বিরুদ্ধে চলমান আভিযান কার্যক্রম অব্যাহত থাকবে এবং ভবিষ্যতে আরো জোরদার করা হবে।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।