লংগদুতে বিশ্ব জনসংখ্যা দিবস পালন

৬৯

।আলোকিত লংগদু ডেক্স ।।

৮০০কোটির পৃথিবী: সকলের সুযোগ, পচন্দ ও অধিকার নিশ্চিত করে প্রাণবন্ত ভবিষ্যৎ গড়ি। এই প্রতিপাদ্যকে সামনে রেখে লংগদু উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে বিশ্ব জনসংখ্যা দিবস পালন উপলক্ষে রেলী ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

বৃহষ্প্রতিবার (২১জুলাই) লংগদু উপজেলা পরিষদের প্রান্ত থেকে রেলী বের হয়ে প্রধান সড়ক ঘুরে উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

এতে সভাপতিত্ব ও বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (অঃদায়িত্ব) ইউএনও জনি রায়। উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা (অতিঃদাঃ) বেমিন চাকমা এর ব্যাবস্থাপনায় ও অফিস সহকারী সিরাজুল ইসলাম এর পরিচালনায় আলোচনা শেষে বিভিন্ন ক্যাটাগড়িতে কাজের পারদর্শিতার জন্য সাত জনকে সেরা পুরস্কার হিসেবে ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়।

পুরস্কার প্রাপ্তরা হলেন, শ্রেষ্ট পরিবার কল্যাণ সহকারী হিসেব মাইনীমুখ ইউনিয়নের সেলিনা আক্তার, শ্রেষ্ট পরিবার কল্যাণ পরিদর্শিকা লংগদু সদর ক্লিনিক এর সুচিকা চাকমা, শ্রেষ্ট পরিবার কল্যাণ পরিদর্শক লংগদু ইউনিয়নের রিকো চাকমা, শ্রেষ্ট উপসহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার মাইনীমুখ ইউনিয়নের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের মোঃ গোলাম ফরিদ মজুমদার, শ্রেষ্ট ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র -আটারকছড়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র, শ্রেষ্ট ইউনিয়ন পরিষদ-লংগদু ইউনিয়ন পরিষদ, শ্রেষ্ট বেসরকারী স্বেচ্ছাসেবী সংস্থা-বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতি এফবিএবি-লংগদু।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।