বিজিবি কর্তৃক অবৈধ সেগুন কাঠ জব্দ

alokitolangadu@gmail.com

0 ১৩৪

মো. গোলামুর রহমান।।

রাঙ্গামাটির লংগদু উপজেলায় বিজিবি’র অভিযানে সেগুন কাঠ জব্দ করা হয়েছে। সম্প্রতি একটি অভিযানে রাজনগর ব্যাটালিয়ন (৩৭ বিজিবি) কর্তৃক ৩,৯০,০০০/- (তিন লক্ষ নব্বই হাজার)  টাকার অবৈধ কাঠ উদ্ধার করা হয়।

সোমবার( ০৯ অক্টোবর)  গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে, চাইল্যাতলী বিজিবি ক্যাম্প হতে আনুমানিক ০২ কিঃমিঃ পূর্ব দিকে রাঙ্গাপানিছড়া নামক স্থানে একদল চোরাকারবারী কাঠ পাচারের উদ্দেশ্যে মজুদ করছে। উক্ত সংবাদের ভিত্তিতে রাজনগর জোন কমান্ডার লেঃ কর্নেল শাহ্ মোঃ শাকিল আলম, এসপিপি এর দিক নির্দেশনায় সহকারী পরিচালক মোহাম্মদ হাফিজুর রহমান, বিজিবিএমএস এর নেতৃত্বে ব্যাটালিয়ন সদর, রাঙ্গীপাড়া অস্থায়ী পোষ্ট ও চাইল্যাতলী বিজিবি ক্যাম্প হতে একটি বিশেষ টহল দল উক্ত স্থানে অভিযান পরিচালনা করেন।

বিজিবি’র উপস্থিতি টের পেয়ে চোরাকারবারীরা কাঠ রেখে দ্রুত পালিয়ে যায়। টহল দল উক্ত স্থান হতে আনুমানিক ১৯৫ ঘনফুট সেগুন গোলকাঠ আটক করতে সক্ষম হয়। বর্ণিত কাঠসমূহ রাঙ্গীপাড়া ফরেস্ট অফিসে হস্তান্তর ও মামলার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

এ প্রসংগে রাজনগর জোন কমান্ডার জানান, অবৈধ কাঠ চোরাচালানের বিরুদ্ধে চলমান আভিযান কার্যক্রম অব্যাহত থাকবে এবং ভবিষ্যতে আরো জোরদার করা হবে।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।