বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে লংগদু জোন

0 ১০৩

মো.গোলামুর রহমান,

রাংগামাটির লংগদুতে গত কয়েকদিনের টানা ভারী বর্ষণের ফলে উপজেলার নদনদীর পানি বিপদসীমা অতিক্রম করে। যার ফলে লংগদু উপজেলার বেশ কয়েকটি ইউনিয়নের নিম্নাঞ্চল বন্যা কবলিত হয়ে পড়ে। এই বন্যার ফলে স্থানীয় জনগণ চরম দুর্ভোগে পড়ে এবং তাদের দৈনন্দিন জীবনযাত্রা ব্যাহত হচ্ছে।

বন্যাক্রান্ত এই পরিস্থিতিতে বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) লংগদু জোনের উদ্যোগে মাইনীমুখ ইউনিয়নের গাঁথা ছড়া,মতিন টিলা,এফআইডিসি টিলা,পুর্ব জারুল ও পশ্চিম জারুল বাগান এলাকায় ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। লংগদু জোনের জোন অধিনায়ক লে,কর্নেল হিমেল মিয়া, ও উপ-অধিনায়ক আহমেদ কবির ফারসাদ নিজেরা উপস্থিত হয়ে বাড়ি বাড়ি ত্রাণ সামগ্রী পৌঁছে দেন।

ত্রাণ হিসেবে চিড়া, মুড়ি, বিস্কুট,চানাচুর, নুডলস,গুড় নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করা হয়, যা মোট ১০০টি পরিবার গ্রহণ করে উপকৃত হয়েছে।

এফ আই ডিসি পাড়ার নুর জাহান বেগম বলেন, বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছি, কষ্টে আছি। আজ আর্মিরা আমাকে যে সহযোগীতা করেছে তা ভুলবোনা। তাদের জন্য দোয়াকরি। এছাড়াও ত্রাণ সামগ্রী হাতে পেয়ে সকলেই বাংলাদেশ সেনাবাহিনী লংগদু জোনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করের

লংগদু জোনের জোন অধিনায়ক লে,কর্নেল হিমেল মিয়া বলেন, বাংলাদেশ সেনাবাহিনী সর্বদা মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছে। ধর্মবর্ণ নির্বিশেষে সেনাবাহিনী দেশ ও দেশের মানুষের তরে আছেন থাকবেন।

উল্লেখ্য রাঙ্গামাটিতে বন্যার শুরু থেকে বাংলাদেশ সেনাবাহিনী লংগদু জোন লাগাতার মানুষের পাশে রয়েছেন এবং খাদ্য সামগ্রী, ওষুধ ও নগদ অর্থ দিয়ে পাশে রয়েছেন।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।