স্থানীয় পাহাড়ি জনপ্রতিনিধিদের সাথে লংগদু জোনের আলোচনা সভা

৭৫

বিপ্লব ইসলামঃ

লংগদু উপজেলা প্রতিনিধি।

 

লংগদুতে স্থানীয় পাহাড়ি চেয়ারম্যান, মেম্বার, মৌজা হেডম‌্যান ও পাড়া কারবারিদের সাথে মত বিনিময় সভা ক‌রেছে লংগদু সেনা‌ জোন।

সোমবার (২৩ জানুয়ারী ) সকালে লংগদু সেনাজোনের চিত্তবিনোদন কক্ষে এই সভাটি অনু‌ষ্ঠিত হয়।আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লংগদু জোনের অধিনায়ক লে, কর্নেল মো.হিমেল মিয়া।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, লংগদু উপজেলা একটি সম্প্রীতির উপজেলা। নানা বর্ণের ও ধর্মের মানুষ মিলেমিশে এখানে বসবাস করে। বর্তমান দেশ উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে যাচ্ছে। কিন্তু পার্বত্য অঞ্চলের প্রায় শান্তি সম্প্রীতির ধারাবাহিকতা বজায় রাখতে বেগ পাচ্ছে।

সমস্যা হিসেবে তিনি প্রাতিষ্ঠানিক শিক্ষায় অনাগ্রহ ও নিজেদের অসচেতনতা কে দায়ী করে বলেন, আপনাদের সহযোগিতায় এই দুর্গম এলাকায় শিক্ষার আলো পৌঁছে দেওয়া সহ আপনাদের ন্যায্য অধিকার আদায়ের মাধ্যমে স্বাচ্ছন্দে জীবন যাপন করার ব্যবস্থা করাই আমাদের কর্তব্য।

তাই তিনি সকলকে এই সমস্যা উত্তরণের জন্য সহযোগিতা করতে অনুরোধ করেন এবং লংগদু উপজেলাকে সুখী সমৃদ্ধি ও দেশের উন্নয়নের অগ্রযাত্রার অংশীদারি অঞ্চল হিসেবে গড়ে তোলার আশ্বাস দেন।

তিনি এ অঞ্চলের সকলকে প্রাতিষ্ঠানিক ও কারিগরী শিক্ষায় শিক্ষিত হয়ে দেশের আর্থসামাজিক উন্নয়নে অংশগ্রহণের অনুরোধ করেন।

তিনি আরো বলেন, সুশিক্ষার ছায়া তলে এসে সমাজকে আলোকিত করার মাধ্যমেই সমাজে শান্তি ও সমৃদ্ধি আনা সম্ভব। প্রধান অতিথি সকলকে লংগদু উপজেলাকে উন্নয়নশীল উপজেলা ও আধুনিকায়ন করার জন্য সর্বাত্মক সহযোগিতা করার আহ্বান করেন।

পাশাপাশি সেনাবাহিনীর পক্ষ থেকে সাধারণ জনগণ কর্তৃক উপস্থাপিত সমস্যাগুলোকে সমাধান করার ও সর্বাত্মক সহযোগিতা করার আশা ব্যক্ত করেন এবং মাধ্যান্হভোজের মাধ্যমে সভার সমাপ্তি করেন।

 

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।