সেনাবাহিনীর সহযোগীতায় মানসিক ভারসাম্যহীন যুবক নিজ ঘরে

0 ৫৭

মো.গোলামুর রহমান।।

হঠাৎ গত মঙ্গলবার রাত প্রায় ৯টা, গাঁথাছড়া বায়তুশ শরফ কেন্দ্রীয় জামে মসজিদে এসে মসজিদের ইমামের নিকট মসজিদের থাকার আশ্রয় চায়, মানসিক প্রতিবন্ধি মো. মৃদুল(২০)।

পরবর্তীতে ইমাম সাহেব বিষয়টি নিকটস্থ রাঙ্গামাটির লংগদু আর্মি জোনে অবগত করলে, লংগদু জোনের সেনাসদস্যরা ছেলেটিকে ঘটনাস্থল থেকে লংগদু জোনে নিয়ে আসে। মানসিক প্রতিবন্ধি মৃদুল এর সাথে সেনাবাহিনীর একজন অফিসার নিরবে তার নাম ঠিকানা জানার চেষ্টা করে।

মৃদুলের সাথে কথা বলার এক পর্যায়ে সফল হয় অফিসার। একই সময় তার সঙ্গে থাকা একটি ব্যাগে তার বাবার মোবাইল নাম্বার পাওয়া যায়। সেনাবাহিনীর সদস্যরা উক্ত নাম্বারে যোগাযোগ করে সত্যতা নিশ্চিত করে ছেলেটিকে লংগদু থানায় হেফাজতে রাখে। মৃদুল মানসিক ভারসাম্যহীন হওয়ায় বিষয়টি অনেকটাই জটিল ছিলো।

লংগদু জোন সুত্রে জানাযায়, মৃদুল রুপগঞ্জ, নারায়ণগঞ্জ এলাকার মো. নুর আলমের ছেলে। মানসিক সমস্যার কারণে সে বাড়ি ছেড়ে চলে আসে। পরবর্তীতে সেনাবাহিনীর সহযোগীতায় সে তার পরিবারের কাছে ফিরতে সক্ষম হয়।

মৃদুলের বাবা নুর আলম মোবাইল ফোনে জানায়, পাহাড়ের মত জায়গায় সেনাবাহিনী আমার ছেলেকে সহজে আমার হাতে তুলে দিয়েছে। সেনাবাহিনীর প্রতি আমি আমার পরিবার কৃতজ্ঞ। সেনাবাহিনীর হাতে না আসলে হয়তো ছেলেকে খুজেই পেতাম না। আল্লাহর রহমত ছিলো তাই ছেলে সেনাবাহিনীর হাতে গিয়ে পড়ছে। সেনাবাহী ছেলের নিরাপত্তার জন্য পুলিশ হেফাজতে রাখে,আমি থানা থেকে ছেলেকে নিয়ে আসি। সেখানে পুলিশ গুলোও আমাকে যথেষ্ট ভালো ব্যবহার করেছে।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।