লংগদু ইউনিয়ন পুষ্টি সমন্বয় কমিটির কর্মপরিকল্পনা বিষয়ক কর্মশালা

১১৩

লংগদু ইউনিয়ন পুষ্টি সমন্বয় কমিটির কর্মপরিকল্পনা বিষয়ক কর্মশালা

।।আলোকিত লংগদু ডেক্স ।।
রাঙামাটির লংগদু উপজেলায় লংগদু ইউনিয়ন পুষ্টি সমন্বয় কমিটির বার্ষিক কর্মপরিকল্পনা পর্যালোচনা বিষয়ক কর্মশালার আয়োজন করা হয়েছে।

মঙ্গলবার (২১ডিসেম্বর), ঝুম ফাউন্ডেশন রাঙামাটির, লিন প্রকল্পের সহযোগিতায় উপজেলা সদরে হেডম্যান এস্যোসিয়েশন কার্যালয়ের মিলনায়তনে এ কর্মশালার আয়োজন করা হয়।

লংগদু ইউনিয়ন পুষ্টি সমন্বয় কমিটির সদস্য সচীব, কার্বারী ও ইউপি সদস্যা চম্পা চাকমার সভাপতিত্বে কর্মশালায় পুষ্টি গুণ ও সমন্বয় কমিটির বার্ষিক কর্মপরিকল্পনা সম্পর্কে বক্তব্য রাখেন, ঝুম ফাউন্ডেশন লংগদু উপজেলার কোঅডিনেটর অমূল্যধন চাকমা, লংগদু উপজেলা স্বাস্থ্য পরিদর্শক অনন্ত চাকমা, উপসহকারী কৃষি কর্মকর্তা মোঃ সাজ্জাদ হোসেন, সূচীত্র কুমার কার্বারী, স্বপন বিকাশ চাকমা কার্বারী (প্রমুখ)।

আয়োজিত কর্মশালায় স্থানীয় পর্যায়ে শিশু কিশোরদের বিকাশ, গর্ভবতী মায়ের পরিচর্যা, খাদ্যের চাহিদা, পুষ্টিগুণ পূরণে ফলের বাগান, সবজি আবাদ, দুগ্ধ খামার, মৎস্য চাষ সহ বিভিন্ন সুষম খাদ্যের চাহিদা পুরণের লক্ষে হেডম্যান, কার্বারী ও মেম্বারদের মাধ্যমে সচেতনা বৃদ্ধির জন্য পরিকল্পনার তাগিদ দেওয়া হয়। এসময় পুষ্টি সমন্বয় কমিটির সকল সদস্যগন উপস্থিত ছিলেন।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।