লংগদু ইউনিটি ক্লাব চট্টগ্রাম এর ইফতার ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত

৪৪

ডেস্ক রিপোর্টঃ

 

লংগদু ইউনিটি ক্লাব চট্টগ্রাম কর্তৃক আয়োজিত অক্সিজেন মোড় হোটেল জামানে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। চট্টগ্রামে অবস্থানরত লংগদু উপজেলা জনসাধারণদের নিয়ে এ আয়োজন করা হয়।

 

সংগঠনের সাধারণ সম্পাদক জনাব এম, এ আমিনের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন, সংগঠনের সভাপতি ইঞ্জিঃ মোঃ আব্দুর রাজ্জাক।

 

প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, লংগদুর কৃতি সন্তান সংগঠনের সম্মানিত উপদেষ্টা জনাব মোঃ আলমগীর হোসেন বাদশা। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের সম্মানিত উপদেষ্টা লংগদুর কৃতি সন্তান জনাব মোঃ ইউসুফ আলী।

প্রধান মেহমান ও দোয়া ও মোনাজাত পরিচালক হিসেবে উপস্থিত লংগদুস্থ বায়তুশ শরফ কমপ্লেক্সের সম্মানিত পরিচালক ও সুপার আলহাজ্ব মাওলানা হাফেজ মোঃ ফোরকান আহমদ সাহেব। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাবেতা মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব নুরুল করিম সাহেব। ওয়ায়েজিন হিসাবে উপস্থিত ছিলেন এস আলম কমপ্লেক্স এর সম্মানিত প্রিন্সিপাল মাওলানা মোহাম্মদ ইউনুছ আলী সাহেব। বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন সহ. প্রফেসর মুজাহিদুল ইসলাম বাতেন, ও শফিকুল ইসলাম সাহেবসহ অনেকে উপস্থিত ছিলেন।

 

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, একতা ঐক্যতা মানব জীবনের একটি গুরুত্বপূর্ণ অধ্যায়। যাদের মাঝে একতা ঐক্যতা নেই, তারা কখনো উন্নতি সাধন করতে পারেন না। সুতরাং লংগদু ইউনিটি ক্লাব চট্টগ্রাম এটি দেখিয়েছে যে, একতা ঐক্যতার মাধ্যমে একটি অবহেলিত অঞ্চলকে কিভাবে সহায়তা করা যায়। এর জন্য কমিটির লোকজন দিন রাত পরিশ্রম করেছে যার ফলে এটি একটি মডেল সংগঠন হিসেবে পরিচিতি লাভ করেছে।

 

প্রধান বক্তা তার বক্তব্যে বলেন, লংগদু ইউনিটি ক্লাব চট্টগ্রাম একটি অরাজনৈতিক সেচ্ছাসেবী সংগঠন। যেটি অবহেলিত লংগদু উপজেলার জন সাধারণের জন্য আর্শিবাদ স্বরুপ। এ সংগঠনের মাধ্যমে অসহায় মানুষগুলো সাহায্য সহায়তা পাচ্ছে ও রক্তের প্রয়োজনে রক্ত মেনেজ করে দিচ্ছি আমরা। সকলের সহযোগিতা থাকলে দিন দিন এ সংগঠন আমরা এগিয়ে নিতে সহজ হবে।

 

প্রধান মেহমান তার বক্তব্যে বলেন, আমাদের সকলকে ‘মানবতার সেবায় সবাইকে এগিয়ে আসতে হবে। রমজানুল মোবারক মানুষকে গুনাহের কাজ থেকে ফিরিয়ে আনে। রমজান মাস মুসলমানের জন্য একটি নিয়ামত’। একতা আল্লাহর নির্দেশ । আর মানুষ একাকী বসবাস করতে পারেনা। একটি সঙ্গের মাধ্যমে একটি সুন্দর ভ্রাতৃত্ব গড়ে তুলতে লংগদু উপজেলার কৃতি সন্তানদের মাধ্যমে যে সংগঠনটি পথচলা আরাম্ভ করেছে তা খুবি মহৎ কাজ। এটি আমাদের জন্য বরকত আর্শিবাদ স্বরূপ। এতে সকলের সহযোগিতা প্রয়োজন।

 

তিনি আরো বলেন, ‘চট্টগ্রামে লংগদুবাসী যারা একত্রিত হয়েছে’। এই ঐক্য ধরে রাখতে সংগঠনের সদস্যদের অবশ্যই একতা ও ভ্রাতৃত্ব আরো মজবুত করতে হবে এ ছাড়া ও আরো পরামর্শ দেন ও দোয়া ও মোনাজাত পরিচালনা করেন তিনি।

 

ধর্মীয় আলোচনায় মাওলানা ইউনুছ আলী একতা ঐক্যতা ও ভ্রাতৃত্ব সম্পর্কে কোর আন হাদিসের মাধ্যমে আলোকপাত তুলে ধরেন।

 

বিশেষ অতিথিরা তাদের বক্তব্যে বলেন, দীর্ঘ পরিকল্পনার মাধ্যমে এ সংগঠনটি এগিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। এখানে কোন রাজনৈতিক প্রেক্ষাপট কোন ভাবেই মিশানো যাবেনা। সেবাই একমাত্র লক্ষ্য। এতে সকলেই যথাযথ ভাবে সহযোগীতা করতে অনুরোধ জানাচ্ছি।

এ ছাড়া ও বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক জনাব এম এ আমিন, কোষাধ্যক্ষ জনাব ডা নুরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক জনাব কামাল হোসেন, প্রচার সম্পাদক জনাব জাকির সরকার, যুগ্ম সম্পাদক জনাব কামরুল হাসান কাদের, সাধারণ সদস্য জনাব রফিকুল ইসলাম। সহ অনেকে।

সর্বশেষ সভাপতি মহোদয়ের বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্তি ঘোষনা করা হয়।

প্রচার বিভাগ

লংগদু ইউনিটি ক্লাব চট্টগ্রাম

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।