লংগদুর ২টি কেন্দ্রে অনুষ্ঠিত হতে যাচ্ছে এসএসসি-সমমান পরীক্ষা; প্রস্তুতি সম্পন্ন

৭৫

সাকিব আলম মামুন, লংগদু

সারাদেশের ন্যায় আগামী রবিবার (১৪ নভেম্বর) থেকে লংগদু উপজেলার ২টি কেন্দ্রে শুরু হতে যাচ্ছে ২০২১ সালের এসএসসি এবং সমমান পরীক্ষা। সুষ্ঠু ও সুন্দরভাবে এই পরীক্ষা আয়োজনে সব রকমের প্রস্তুতি সম্পন্ন করেছে লংগদু উপজেলা শিক্ষা প্রশাসন।

লংগদু উপজেলা মাধ্যমিক শিক্ষা সূত্রে জানা যায়, এবছর লংগদু উপজেলায় এসএসসি ও সমমান পরীক্ষায় অংশ নিচ্ছে ১ হাজার ৭৬ জন। এরমধ্যে দাখিল পরীক্ষার্থী রয়েছে ১২১ জন। উপজেলার লংগদু সরকারি উচ্চ বিদ্যালয় ও বালিকা উচ্চ বিদ্যালয় এই ২টি কেন্দ্রে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উপজেলা মাধ্যমিক একাডেমি সুপারভাইজার শওকত আকবর বলেন, বোর্ডের নির্দেশনা মোতাবেক উপজেলা নির্বাহী অফিসারের তত্বাবধানে পরীক্ষার সার্বিক প্রস্তুতি ইতিমধ্যে গ্রহণ করা হয়েছে। তিনি পরীক্ষার্থীদেরকে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বেই পরীক্ষার হলে নির্ধারিত আসন গ্রহণ করার জন্য নির্দেশ দেয়। তাছাড়া অভিভাবকদেরকে কেন্দ্রে অহেতুক ভীড় না করার জন্য সবিনয় অনুরোধ জানান।

এদিকে আজ (১৩ই নভেম্বর) পরীক্ষার কেন্দ্রের প্রস্তুতি পর্যবেক্ষন করেন লংগদু উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা শিক্ষা প্রশাসন ও দায়িত্বপ্রাপ্ত কেন্দ্র সচিবগণ।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।