লংগদুর মাইনীমুখ বাজারে বিশাল তাফসীরুল কোরআন মাহফীল

৭৫

লংগদুর মাইনীমুখ বাজারে বিশাল তাফসীরুল কোরআন মাহফীল
                         মুহাম্মদ (স.) হচ্ছেন মানবজাতি ও মানবতার অনুকরণীয় ও উত্তম আদর্শ

।। ও.এফ. মুছা ।।
রাঙামাটির লংগদু উপজেলার মাইনীমুখ বাজার ব্যাবসায়ী কল্যাণ সমিতি ও যুব কল্যাণ পরিষদের যৌথ উদ্যোগে এক বিশাল তাফসীরুল কোরআন মাহফীলের আয়োজন করা হয়েছে।
রোববার, বিকালে উপজেলার মাইনীমুখ বাজার প্রাঙ্গণে আয়োজিত তাফসীরুল কোরআন মাহফীলে বক্তারা বলেন, মহানবী হযরত মুহাম্মদ (স.) হচ্ছেন মানবজাতি ও মানবতার জন্য এক অনুকরণীয় ও উত্তম আদর্শ। মহানবী (স.) কঠোর সংগ্রামের মধ্যদিয়ে তিনি তাওহীদের বাণী সারা বিশ্বে ছড়িয়ে দিয়েছেন। মহান সৃষ্টিকর্তার প্রতি তাঁর অগাধ প্রেম ভালোবাসা ও বিশ্বস্ততা, সীমাহীন দয়া ও ক্ষমার জন্য তিনি বিশ্ব মানবজাতির এক অনুকরণীয় আদর্শ। বক্তারা আরো বলেন, আমরা যেন মহানবীর (স.) আদর্শকে অনুসরণ করে পরজগতের মুক্তি লাভের জন্য সত্যিকারের ইমানদার মুসলমান হিসেবে নিজেকে গড়ে তুলতে পারি।
গাঁথাছড়া বায়তুশ শরফ কমপ্লেক্সের সুপার মাওলানা হাফেজ ফোরকান আহম্মদ এর সভাপতিত্বে ও উপজেলা জাতীয় ইমাম সমিতির সভাপতি মাওলানা আমিনুর রশীদ এর পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন, মাইনীমুখ বাজার জামে মসজিদের খতিব মাওলানা সাদুর রশিদ।
প্রধান অতিথির বক্তব্য রাখেন, লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল বারেক সরকার। প্রধান মুফাচ্ছিরের বক্তব্য রাখেন, মুফাচ্ছিরে কোনআন আল্লামা কামরুল ইসলাম সাঈদ আনসারী, প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, প্রখ্যাত ক্বারী ও মিডিয়া ব্যাক্তিত্ব হাফেজ ক্বারী মাওলানা জাকির হোসাইন। এছাড়াও মাওলানা হাফিজ উদ্দিন বক্তব্য রাখেন।
এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাইনীমুখ ইউপি চেয়ারম্যান আব্দুল আলী, লংগদু প্রেস ক্লাবের সভাপতি মোঃ এখলাস মিঞা খান, লংগদু ইবনে সিনা হাসপাতাল কমপ্লেক্সের কো-অডিনেটর মোঃ নুরুল ইসলাম শাহিন, মাইনীমুখ বাজার ব্যাবসায়ী কল্যাণ সমিতির সভাপতি মো: রশীদ সওদাগর সহ বিভিন্ন গণ্যমান্য ব্যাক্তিগণ ও হাজারোধিক ধর্মপ্রাণ মুসলি­ মাহফীলে উপস্থিত ছিলেন।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।