লংগদুর বগাচতরে বিএনপি’র বিক্ষোভ মিছিল

৮৪

মো.গোলামুর রহমান,

রাঙ্গামাটির লংগদু উপজেলার বগাচতর ইউনিয়ন বিএনপি ও তার অঙ্গ-সহযোগী সংগঠনের উদ্যোগে সরকার কর্তৃক জ্বালানি তেল, পরিবহন ভাড়া সহ সকল দ্রব্যমূল্যের উর্ধগতি ও ভোলাতে পুলিশ কর্তৃক গুলি করে ছাত্রনেতা নুরে আলম এবং স্বেচ্ছাসেবকদলের নেতা আব্দুর রহিমকে হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৮ আগস্ট) বিকালে বগাচতর ইউনিয়নের বৈরাগী বাজার হতে এক বিক্ষোভ মিছিল শুরু হয়ে চৌরাস্তা বাজারে এসে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বগাচতর ইউনিয়ন বিএনপি’র সভাপতি আব্দুল গফফার ভুইয়ার সভাপতিত্বে এবং বগাচতর ইউনিয়ন যুব দলের সভাপতি জসিম উদ্দিন এর সঞ্চালনায় এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা বিএনপির সভাপতি মোঃ তোফাজ্জল হোসেন।

এসময় উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি জেলা বিএনপির সহ সাংগঠনিক আব্দুল বারেক দেওয়ান, লংগদু উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, সাবেক সাংগঠনিক সম্পাদক শাহ আলম মুরাদ, সিনিয়র সহ সভাপতি আব্দুর রশীদ, সিনয়ির যুগ্ন সম্পদক এম এ হালিম, উপজেলা যুবদলের আহবায়ক মোঃ জানে আলম, সদস্য সচীব সৈয়দ ইউনুছ, বগাচতর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক জামাল হোসেন টনিক, সাংগঠনিক সম্পাদক আব্দুল কাদের, সহ উপজেলা ও বিভিন্ন ইউপির অঙ্গসহযোগী নেতা কর্মীগন উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, আজ দেশের গনতন্ত্র ভূলন্ঠিত, বাকস্বাধীনতা রুদ্ধ হওয়া, ভোটাধিকার হরণ, এবং নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম ক্রয়ক্ষমতার বাহিরে চলে যাওয়ায় দেশের সাধারণ মানুষ কঠিন সময়ের ভিতর দিয়ে দিন পার করেছেন। লোডশেডিংসহ জনদুর্ভোগের বিষয়ের মত ন্যায়সঙ্গত শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশি হামলা ও গুলিবর্ষণের ঘটনা প্রমান করে যে সরকার জনগণের দাবী পদদলিত করে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করতে চায়। আন্দোলনকে জোরদার করতে সর্বস্তরের নেতাকর্মীকে কেন্দ্রীয় ঘোষিত সিদ্ধান্ত বাস্তবায়নে ঐক্যবদ্ধ হয়ে প্রস্তুত থাকার জন্য বক্তারা আহবান জানান।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।