লংগদুতে ২দিনব্যাপী বিজ্ঞান মেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান

৮৬

লংগদুতে ২দিনব্যাপী বিজ্ঞান মেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান

।। দৈনিক আলোকিত লংগদু ডেক্স।।
“স্মার্টফোনে আসক্তি, পড়ালেখার ক্ষতি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ৪৩ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহে রাঙামাটির লংগদুতে উপজেলা প্রশাসনের আয়োজনে ২দিনব্যাপী বিজ্ঞান মেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের মধ্যদিয়ে শেষ হয়েছে।

বৃহষ্পতিবার, লংগদু উপজেলা সদরে পাবলিক লাইব্রেরির মিলনায়তনে আয়োজিত বিজ্ঞান মেলার সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাকসুদুর রহমান।

প্রধান অতিথির বক্তব্য ও পুরস্কার বিতরণ করেন, লংগদু উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মীর সিরাজুল ইসলাম ঝান্টু।
অতিথির মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম, লংগদু সরকারী ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ শহীদুল্লাহ, উপজেলা শিক্ষা অফিসার এম কে ইমাম উদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা একাডেমিক সুপারভাইজার শওকত আকবর, উপজেলা উপআনুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর প্রকল্প পরিচালক মীর জুন্নুন আলম, সহ বিভিন্ন শিক্ষকগন বক্তব্য রাখেন।

উপজেলার স্কুল ও কলেজ পর্যায় নয়টি শিক্ষা প্রতিষ্ঠান আয়োজিত বিজ্ঞান মেলায় প্রজেক্ট প্রদর্শণী দেয়। এতে মাইনীমুখ মডেল হাই স্কুল প্রথম, করল্যাছড়ি আর এস উচ্চ বিদ্যালয় ২য় এবং রাবেতা মডেল উচ্চ বিদ্যালয় ৩য় হয়। এছাড়া উপস্থিত বক্তিতায় রাবেতা মডেল উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র রেজোয়ান ১ম, করল্যাছড়ি আর এস উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র আসিফ আহম্মেদ ২য় হয়।

শেষে মেলায় অংশ নেয়া বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ী শিক্ষা প্রতিষ্ঠান ও উপস্থিত বক্তিতায় বিজয়ী ছাত্র ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।