লংগদুতে সেনা জোনর উদ্যোগে কমিউনিটি কম্পিউটার প্রশিক্ষণ কোর্স উদ্বোধন

৮৯

।। গোলামুর রহমান ।।
বাংলাদেশ সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার নিমিত্তে ভিশন-২০৪১ বাস্তবায়ন করার জ্য এবং পার্বত্য চট্টগ্রামে সাম্প্রদায়িক সম্প্রীতি বৃদ্ধির করার লক্ষ্যে লংগদু সেনা জোনের উদ্যোগে এক মাস ব্যাপী মেয়াদী কমিউনিটি কম্পিউটার প্রশিক্ষণ কোর্স-২০২২ উদ্বোধন করা হয়েছে।
রোববার(১২জুন) বিকালে জোনের লেঃ এস.এম. ইমরুল কায়েস শাদ(এ্যাডজুটেন্ট) জোনের কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রে প্রশিক্ষণ কোর্সের শুভ উদ্বোধন করেন। এসময় তিনি বলেন, প্রশিক্ষণকে স্বঃস্ফুর্তভাবে গ্রহনের মাধ্যমে অর্জিত জ্ঞান ব্যাক্তিগত কর্মজীবনে প্রয়োগ করে স্বাবলম্বি হওয়ার আশা ব্যাক্ত করেন। তিনি আরো বলেন, প্রশিক্ষণের মাধ্যমে পার্বত্য চট্টগ্রামের লংগদু উপজেলা পাহাড়ী-বাঙালী জনগোষ্ঠিকে তথ্য প্রযুক্তিগত উন্নয়নে কম্পিউটার সম্পর্কিত বিভিন্ন প্রশিক্ষণ প্রদান করা হয়। যার ফলশ্রুতিতে লংগদু উপজেলার পাহাড়ী-বাঙালীদের মধ্যে আর্থ-সামাজিক উন্নয়ন এবং সাম্প্রদায়িক সম্প্রীতি উন্নয়ন বহুলাংশে বৃদ্ধি পাচ্ছে।
জোন কমান্ডার কর্তৃক সঠিক দিক নির্দেশনা প্রদানের মাধ্যমে এ প্রশিক্ষণ সুষ্ঠ ও সুন্দরভাবে পরিচালনা করার জন্য লংগদু জোন আন্তরিকভাবে চেষ্টা করছে। এই প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে লংগদু জোনের আওতাধীন পাহাড়ী-বাঙালী সম্প্রদায়ের মধ্যে শিক্ষাগত যোগ্যতা এবং কর্মদক্ষতা বৃদ্ধি সহ আর্থিক ভাবে স্বাবলম্বী হওয়ার ক্ষেত্রে বিশেষ ভূমিকা পালন করবে বলে প্রতিয়মান হয়।
এসময় কম্পিউটার প্রশিক্ষক সহ অন্যান্য কর্মকর্তা ও প্রশিক্ষাণার্থীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।