লংগদুতে “সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ আলেম-ওলামাদের করণীয় শীর্ষক আলোচনা সভা

৬৮

লংগদু প্রতিনিধি
রাঙামাটির লংগদুতে ইসলামিক ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় ‌‌”সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ এবং সামাজিত সমস্যা নিরসন কল্পে ইমাম, আলেম-ওলামাদের করণীয় শীর্ষক উপজেলা পর্যায়ে “আলোচনা সভা-২০২১” ও যাকাত বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৬ জুন) সকাল দশটার সময়, লংগদু উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন লংগদু উপজেলা ইলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার মাওঃ নুর আল কাদেরী।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আরিফুল আমিন। ব্ক্তব্যে তিনি বলেন, মাদক, জঙ্গিবাদ, বাল্যবিবাহ,যৌতুক, নারী ও শিশু নির্যাতন এগুলো হচ্ছে সমাজ ও রাষ্ট্রের জন্য অভিশপ্ত ও মরণব্যাধি ভাইরাস। সমাজ ও রাষ্ট্রকে ভালো রাখতে হলে এসব অসঙ্গতিগুলোকে দূর করতে হবে। এব্যাপারে প্রশাসনের পাশাপাশি সমাজে সম্মানিত ইমাম, আলেম-ওলামাগনদের অনেক ভূমিকা রয়েছে। তাই সমাজের মরণব্যাধিগুলোকে দূর করতে ইমাম, আলেম-ওলামাদের এগিয়ে আসার আহবান জানান।
অন্যান্যদের মধ্যে উপস্থিথ ছিলেন উপজেলা মডেল কেয়ারটেকার মাওঃ সোহেল আহমদ, কেয়ারটেকার নাসির উদ্দীন সহ বিভিন্ন জামে মসজিদের সম্মানিত ইমাম সাহেবগন।

প্রতি বছরের ন্যায় এবছরও লংগদু উপজেলায় গরীব, দুঃখী অসহায় মানুষের মাঝে যাকাতের টাকা বিতরণ করেছে ইসলামিক ফাউন্ডেশন।
তারই ধারাবাহিতায় উপজেলার ১২জন গরীব, অসহায় পরিবারকে ইসলামি শরীয়তের নিয়ম অনুযায়ী জনপ্রতি পাঁচ হাজার টাকার ব্যাংকের চেক প্রদান করা হয়।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।