লংগদুতে ভ্যাকসিন নিতে জনসাধারণের উপচে পড়া ভীড়!

১০৮

সাকিব আলম মামুন, লংগদু (সদর)

রাঙামাটির লংগদু উপজেলায় কোভিড-১৯ ভ্যাকসিন নিতে নারী পুরুষের উপচে পড়া ভীড় লক্ষ্য করা গেছে।

রবিবার (২৯ আগস্ট) সকালে লংগদু উপজেলা সদর হাসপাতালে সরেজমিনে গিয়ে এমন চিত্র দেখা যায়।

অনেকেই মানছে না সামাজিক দূরত্ব ও যথাযথ স্বাস্থ্যবিধি। টিকা নিতে আসা নারী পুরুষ পৃথক পৃথক লাইনে দাঁড়িয়ে আগ্রহের সহিত ভ্যাকসিন নিচ্ছে। তবে টিকা নিতে সাড়া মিলছে অনেকের। ভয়-ভীতি ও আতংক কমে গেছে টিকা গ্রহীতাদের মধ্যে। সচেতন হয়ে সবাই টিকা নিচ্ছে।

টিকা গ্রহীতারা বলেন, যেহেতু এ রোগ সহজে পৃথিবী থেকে যাবে না। তাই আগে ভাগে টিকা গ্রহণ করাটাই বুদ্ধিমানের কাজ বলে আমরা মনে করি। তাই টিকা নিচ্ছি এবং পরিবারে প্রাপ্ত বয়স্ক, এলাকার সবাইকে টিকা নিতে আগ্রহ প্রকাশ করছি। মনে হচ্ছে লংগদু উপজেলার সব জায়গার মানুষের মাঝেই টিকার জনপ্রিয়তা বেড়ে গেছে।

পাহাড়ী বাঙালি সবাই সমান ভাবে একসাথে দাঁড়িয়ে টিকা নিতে দেখা গেছে।

টিকা নিতে আসা লংগদু সদরের সঞ্চয় চাকমা জানান, খুব সকালে টিকা নিতে এসেছি, এখন বেলা ১২টা টিকা দিতে পেরেছি। অনেক মানুষ আর প্রচুর ভীড়। মানুষের মধ্যে টিকা নেওয়ার আগ্রহ বেড়েছে যার জন্য প্রচুর ভীড় হয়েছে।

এছাড়াও তিনি আরো বলেন, বর্তমান সরকার কোভিড ১৯ প্রতিরোধে যে ভূমিকা রেখেছেন তা অত্যন্ত প্রশংসনীয়। সরকারের নির্দেশনা মেনে যদি আমরা চলি তাহলে এ মহামারি থেকে রক্ষা হবে।

লংগদু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মরত ডাঃ অরবিন্দ চাকমা বলেন, এই পর্যন্ত পর্যাপ্ত পরিমান টিকা প্রদান করা হয়েছে। যদি কেউ রেজিষ্ট্রেশন না করে তাহলে দ্রুত রেজিষ্ট্রেশন করে টিকা গ্রহণ করে নিজে সুস্থ থেকে পরিবার, সমাজ তথা দেশ’কে রক্ষা করার অনুরোধ করছি।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।