লংগদুতে বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান আর নেই

৮১

।। ও এফ মুছা ।।

রাঙামাটির লংগদু উপজেলার বীর মুক্তিযোদ্ধা মোঃ হাবিবুর রহমান ইন্তেকাল করেছেন ইন্না-লিল্লাহ—-( ওয়া ইন্না ইলাইহে রাজেইন)। মৃত্যু কালে তার বয়স হয়েছিল ৯৫ বছর।
শুক্রবার (১৯ আগস্ট) বাদ জুমার শেষে মরহুম বীর মুক্তিযোদ্ধা মোঃ হাবিবুর রহমান তাঁর নীজ বাড়ীর এলাকা উপজেলার গাঁথাছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে জানাযা নামাজের পর রাষ্ট্রীয় মর্যাদা গার্ড অব অনার দেয়া হয়। লংগদু থানার পুলিশ পরিদর্শক মোঃ সানজিদ আহমেদ এর নেতৃত্বে পুলিশ টিম গার্ড অব অনার প্রদান করেন। এসময় লংগদু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জনি রায়, পুলিশ কর্মকর্তা শাহাবুর আলম, বীর মুক্তিযোদ্ধা খোরশেদ আলম, বীর মুক্তিযোদ্ধা শাহনেওয়াজ চৌধুরী, বায়তুশ শরফ কমপ্লেক্সের সুপার মাওলানা ফোরকান আহম্মদ সহ অন্যান্য মুক্তিযোদ্ধাগণ ও এলাকার বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।
মরহুম বীর মুক্তিযোদ্ধা মোঃ হাবিবুর রহমানের ছেলে শাহ আলম জানায়, তার বাবা (মুক্তিযোদ্ধা) বার্ধক্য জনিত কারনে দীর্ঘদিন বিভিন্ন রোগে ভোগছিলেন। গতকাল (বৃহস্পতিবার) রাতে তিনি নীজ বাড়ীতে ইন্তেকাল করেছেন। শাহ আলম আরো জানান, আমার পিতার আমিই একমাত্র সন্তান আমাদের আর কোন ভাইবোন নেই। মায়ের মৃত্যু হয়েছে অনেক আগে। বাবার দেশের বাড়ী কুমিল্লা জেলার লাকসাম উপজেলার আটিটি গ্রামে। সেখানে তিনি জন্ম গ্রহণ করেন। মুক্তিযুদ্ধ শুরু হলে তিনি লাকসাম থেকে মুক্তিযুদ্ধে অংশ নেন। দেশ স্বাধীনের পরবর্তী ১৯৮৬ সালে পার্বত্য চট্টগ্রামের লংগদুতে এসে গাঁথাছড়া এলাকায় বসবাস শুরু করেন।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।