লংগদুতে বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

৬৫

।। আরমান খান, লংগদু ।।

‘‘কাউকে পশ্চাতে রেখে নয়। ভালো উৎপাদনে উত্তম পুষ্টি, সুরক্ষিত পরিবেশ এবং উন্নত জীবন’’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা করেছে রাঙামাটি লংগদু উপজেলা প্রশাসন।
রবিবার(১৬ অক্টোবর) উপজেলা পরিষদের সামনে থেকে একটি র‌্যালি শুরু হয়, র‌্যালিটি প্রধান সড়ক ঘুরে উপজেলা পাবলিক লাইব্রেরী মিলনায়তনে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়। উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম, উপজেলা কৃষি কর্মকর্তা জাহিদুল ইসলাম, উপজেলা খাদ্য কর্মকর্তা মনিময় চাকমা, সহকারী উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা রতন কুমার চৌধুরী প্রমূখ।
উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও খাদ্য অধিদপ্তরের ব্যবস্থাপনায় আলোচনা সভায় বক্তারা বলেন, প্রাকৃতিক দুর্যোগ, মহামারি ও জলবায়ু পরিবর্তনের কারণে বিশ্বব্যাপী খাদ্য নিরাপত্তা ঝুঁকির মধ্যে পড়েছে। এ পরিস্থিতি মোকাবেলায় খাদ্য উৎপাদন বৃদ্ধির কোনো বিকল্প নেই। সরকারের গৃহীত কৃষি বান্ধব নীতি ও কার্যক্রমে দানাদার খাদ্য, মাছ, মাংস ও ডিম উৎপাদনে বাংলাদেশ এখন স্বয়ংসম্পূর্ণ।
বক্তারা আরো বলেন, ধান,পাট, আম, পেয়ারা আলু প্রভৃতি ফসল ও ফল উৎপাদনে বাংলাদেশ শীর্ষ আটটি দেশের মধ্যে রয়েছে। কৃষির উন্নয়নে এ সাফল্য সারা বিশ্বে বহুলভাবে প্রশংসিত হচ্ছে।
বিশ্ব খাদ্য দিবসের র‌্যালি ও আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন উপসহকারি কৃষি কর্মকর্তা উজ্জল কান্তি চৌধুরী, আবু তাহের, রফিকুল ইসলাম, মোশারফ হোসেন, শহিদুল ইসলাম, প্রশাসনিক কর্মকর্তা ইয়াসিন জুয়েল প্রমূখ।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।