লংগদুতে বিজিবির অভিযানে ৬ লক্ষাধিক টাকার কাঠ জব্দ

৬০

আলোকিত লংগদু ডেস্কঃ

রাঙ্গামাটির লংগদু উপজেলার রাজনগর বিজিবি (৩৭ ব্যাটালিয়ন) জোন এর সদস্যদের দিনবর অভিযানে বিপুল পরিমান বিভিন্ন প্রকার মূল্যবান জাতীয় গোল কাঠ জব্দ করা হয়েছে।

রাজনগর জোন সূত্র জানায়, শুক্রবার, রাজনগর বিজিবি জোন এর ভারপ্রাপ্ত কোয়ার্টার মাষ্টার ও সহকারী পরিচালক মোহাম্মদ হাফিজুর রহমান (বিজিবি এম এস) এর নেতৃত্বে একটি বিশেষ টহল দল গোপন সংবাদের ভিত্তিতে ভাসান্যদম ইউনিয়নের পশ্চিম চাইল্যাতলী থেকে পরিত্যাক্ত অবস্থায় ৬২.৬৪ ঘনফুট সেগুন ও গামারী কাঠ, বগাচতর ইউনিয়নের রাঙ্গীপাড়া চৌরাস্তা এলাকায় নদীর পানি থেকে পরিত্যাক্ত অবস্থায় ৬৩ ঘনফুট সেগুন, গোদা ও গামারী কাঠ, গুলশাখালী ইউনিয়নের চৌমুহনী তিন রাস্তার মোড়ে পরিত্যাক্ত অবস্থায় ৩২০.৮৮ ঘনফুট সেগুন কাঠ জব্দ করা হয়। এসব জব্দকৃত কাঠের দাবীদার না থাকায় কাউকে আটক করা যায়নি।

সর্বমোট জব্দকৃত কাঠের পরিমান ৪৪৬.৫২ ঘনফুট। যার বর্তমান বাজার আনুমানিক মুল্য ৬ লক্ষ ৭৪ হাজার সাতশ ৭শত টাকা।

রাজনগর বিজিবি জোনের সহকারী পরিচালক হাফিজুর রহমান বলেন, বিভিন্ন এলাকায় অভিযানে জব্দকৃত কাঠগুলি বগাচতর রাঙ্গীপাড়া বনবিভাগের কর্মকর্তাদের নিকট হস্থান্তর করা হয়। সরকারী রিজার্ভের বনাঞ্চল থেকে অবৈধ উপায়ে কাঠ পাচার করে নিজেদের ব্যবসা চলমান রেখেছে কিছু অসাধু ব্যাক্তিরা। এদের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন। দেশ রক্ষায় বিজিবি সর্বদা প্রস্তুত আছে। আমরা আমাদের এসকল অভিযান সর্বদা অব্যাহত থাকবে।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।