লংগদুতে বিএনপির বিক্ষোভ সমাবেশ

৬৫

 

মো.গোলামুর রহমান,লংগদু রাঙ্গামাটি

রাঙ্গামাটির লংগদুতে বিএনপি ও তার অঙ্গ সহযোগী সংগঠনের সহযোগীতায় উপজেলা যুবদলের উদ্যোগে ভোলায় নুরে আলম ও রহিম হত্যা এবং লোডশেডিং সহ বর্তমান বিভিন্ন পরিস্থিতি নিয়ে মিছিল ও বিক্ষোভ সমাবেশ করেছে তারা।

বৃহস্পতিবার (৪ আগষ্ট), সকালে লংগদু উপজেলার মাইনীমুখ বাজারের বিক্ষোভ মিছিল শেষে মাইনীমুখ বাজারস্থ ইউপি কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ করা হয়।

উপজেলা যুবদলের আহবায়ক মোঃ জানে আলম এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন সাবেক রাঙামাটি জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি মোঃ আবু নাছির। উপজেলা যুবদলের সদস্য সচীব সৈয়দ মোঃ ইউনুছ মিয়া এর পরিচালনায় প্রাধান বক্তার বক্তব্যে দেন উপজেলা বিএনপির সভাপতি মোঃ তোফাজ্জল হোসেন, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ।

এসময় উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আবুল কাশেম মেম্বার, সহ সভাপতি আব্দুল গফ্ফার ভূইয়া, সাবেক সহ সাংগঠনিক সম্পাদক শাহ আলম মুরাদ, সিনিয়র যুগ্ন সম্পাদক এম এ হালিম, দপ্তর সম্পাদক মোঃ সাইফুল খান সহ বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীগন উপস্থিত ছিলেন।
সমাবেশে বক্তারা বলেন, বর্তমান আওয়ামিলীগ সরকার একদলীয় বাকশাল কায়েম করছে। তাই ভোলাতে পুলিশ বাহিনী দিয়ে শান্তিপূর্ণ কর্মসূচীতে বিএনপি ও ছাত্রদলের নেতাকে গুলি করে হত্যা করেছে।

বক্তারা আরো বলেন, দেশে দ্রব্যমূল্যের উর্ধগতির ফলে সাধারণ মানুষের ক্রয় ক্ষমতা বাইরে চলে গেছে। লুটপাট আর দূর্নীতির কারণে দেশে আজ তেল, গ্যাস, বিদ্যুৎতের সংকট চলছে। এসব সমাধান না করে বিরোধী দলের উপর দমন নিপিড়ন চালাচ্ছে এই সরকার। ক্ষমতা থেকে সরকারকে নামাতে হলে সকল নেতা কর্মীদের ঐক্যবদ্ধ আন্দোলনের প্রয়োজন বলে জানান বক্তারা।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।