লংগদুতে বাড়ছে করোনা রোগীর সংখ্যা- কঠোর নজরদারিতে প্রশাসন

৬০

গোলামুর রহমান লংগদু।

মহামারি কোভিট১৯ করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বৃদ্ধি পাচ্ছে লংগদুতে। করোনা সংক্রমণ এড়াতে প্রশাসনের যথেষ্ট কড়া নজরের পরেও সংক্রমন ছড়াচ্ছে উপজেলায়।

সোম বার (০৫ জুলাই) লংগদু উপজেলার লংগদু হাসপাতালের কমিনিউটি ক্লিনিক (সিএইচ সিপি )”র একজনের করোনা রিপোর্ট পজিটিভ আসে বলে জানা যায়।

লংগদু হাসপাতালের করোনা ফোকালপার্সন ডাকতার ফখরুল ইসলাম জানান, আজ উপজেলা স্বস্থ্য কমপ্লেক্সের এন্টিজেন টেষ্টের মাধ্যমে আমাদের উপজেলাতে দুজনের করোনা রিপোর্ট পজিটিভ আসে। তার মধ্যে লংগদু উপজেলাতে একজন, দ্বীতৃয় ব্যাক্তি আমতলী ইউপির সদস্য,তিনি আমাদের এখান থেকে করোনা টেস্ট করান তার ও করোনা পজিটিভ আসে। আমাদের কমিনিউটি ক্লিনিক (সিএইচ সিপি ) তাকে তার বাসায় কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তিনি স্বাভাবিক এবং সুস্থ রয়েছে বলে জানান তিনি।

এর আগে গত ৭ জুন একজন, ১৫ জুন একজন, ১৭ জুন একজন ও২৭ জুন উপজেলা স্বস্থ্য কমপ্লেক্সের এন্টিজেন টেষ্টের মাধ্যমে একজনের করোনা শনাক্ত হয়। করোনার দ্বিতীয় ঢেউয়ে লংগদুতে এখন পর্যন্ত মোট ৫ জনের করোনা পজিটিভ আসে।

অপর দিকে মহামারি করোনার প্রাদুর্ভাব কমাতে উপজেলা নির্বাহী অফিসার মঈনুল আবেদীন এর নেতৃত্বে লংগদু থানা পুলিশ ও উপজেলা প্রশাসন,বাংলাদেশ সেনাবাহিনী, রেডক্রিসেন্ট এর সদস্যরা সাধারণ মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।