লংগদুতে বঙ্গবন্ধুর ১০৩তম জন্মবার্ষিকী ও শিশুদিবস উদযাপন

৬২

মো.গোলামুর রহমান, লংগদু,

রাঙ্গামাটির লংগদু উপজেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পলন করা হয়েছে।

শুক্রবার ১৭ মার্চ সকালে বঙ্গবন্ধুর মুরালে পুষ্পমাল্য অর্পনের মাধ্যমে উপজেলা সদরের মুল সড়কে র‍্যালি করে উপজেলা পাবলিক লাইব্রেরি মিলায়তনে, উপজেলা নির্বাহী কর্মকর্তা আকিব ওসমানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।এছাড়াও দিবসটি উদযাপন উপলক্ষে লংগদুতে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন,উপজেলা চেয়ারম্যান আব্দুল বারেক সরকার, ভাইস চেয়ারম্যান মীর সিরাজুল ইসলাম ঝান্টু, সিনিয়র সহকারী পুলিশ সুপার বাঘাইছড়ি সার্কেল আব্দুল আউয়াল চৌধুরী,
লংগদু থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ ইকবাল উদ্দীন, মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম,উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃসেলিম ও সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবু সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা/কর্মচারীবৃন্দ,বীর মুক্তি যুদ্ধা,স্থানীয়,জনপ্রতিনিধি,রাজনৈতিক ব্যক্তিবর্গ,শিক্ষক,ছাএ-ছাএী গণ‍্যমান‍্য ব‍্যক্তিবর্গরা।

এই দিন উপজেলা প্রশাসন এবং মহিলা বিষয়ক অধিদপ্তর এর আয়োজনে, উপজেলা পাবলিক লাইব্রেরী মিলনায়তনে দিবসটি উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও প্রামাণ্যচিত্র প্রদর্শন অনুষ্ঠিত হয়। পরিশেষে মসজিদ, মন্দির, গীর্জা ও কিয়াং-এ স্ব স্ব উদ্দ্যোগে সুবিধামত সময়ে বিশেষ দোয়া/ প্রার্থনা এবং শিশু কিশোরদের নিয়ে স্বাস্থ্য বিধি মেনে বঙ্গবন্ধুর জীবন ও মহান মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামান্য চিত্র প্রদর্শনের মাধ্যমে উক্ত কর্মসূচি সমাপ্তি করেন।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।