লংগদুতে প্রাণঘাতী করোনার দ্বিতীয় ঢেউয়ে বাড়ছে রোগীর সংখ্যা

৬৪

গোলামুর রহমান

মহামারি কোভিট১৯ করোনা ভাইরাসের প্রাদুর্ভাব আবারো আক্রমণ করেছে লংগদুতে। শহরের মত পাহাড়ের জন সাধারণের মাঝে আবারো করোনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে।

রবি বার (২৭জুন) লংগদু উপজেলায় চাকরীরত পশু ও প্রাণী সম্পদ অধিদপ্তরের একজন কর্মকর্তার করোনা রিপোর্ট পজিটিভ আসে বলে জানা যায়।

লংগদু হাসপাতালের স্বাস্থ্য কর্মকর্তা ডাকতার অরবিন্দ চাকমা জানান, আজ জেলা থেকে তিন জনের আসা রিপোর্টে আমাদের লংগদু উপজেলাতে একজনের করোনা পজিটিভ এসেছে। তাকে তার বাসায় কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তিনি স্বাভাবিক এবং সুস্থ রয়েছে বলে জানান তিনি।

এর আগে গত ৭ জুন একজন সরকারী কর্মচারী এবং গত ১৫ জুন একজন প্রকৌশলীর ও ১৭ জুন উপজেলা স্বস্থ্য কমপ্লেক্সের এন্টিজেন টেষ্টের মাধ্যমে একজন আনসার সদস্যের করোনা শনাক্ত হয়। করোনার দ্বিতীয় ঢেউয়ে লংগদুতে এখন পর্যন্ত মোট ৪ জনের করোনা পজিটিভ আসে।

অপর দিকে মহামারি করোনার প্রাদুর্ভাব কমাতে লংগদু থানা পুলিশ ও উপজেলা প্রশাসন সাধারণ মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। সচেতন ব্যক্তিদের মতে পুনরায় সংক্রমণ বৃদ্ধির পূর্বে সকলকে জনসমাগম এড়িয়ে চলতে হবে এবং মাক্স পড়া বাধ্যতা মূলক করতে হবে।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।