লংগদুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রদত্ত সুফলভোগীদের মিলন মেলায়- দিপংকর তালুকদার এমপি

alokitolangadu@gmail.com

0 ৯৯

 

।। ওমর ফারুক মুছা, লংগদু ।।

রাঙ্গামাটির লংগদুতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রদত্ত সামাজিক নিরাপত্তা বেষ্টনী ও আশ্রয়ণ প্রকল্পের সুফলভোগীদের মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৫ অক্টোবর) বিকেল ৩টায় উপজেলার শেখ রাসেল মিনি স্টেডিয়ামে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের আয়োজনে
উক্ত মিলন মেলা অনুষ্ঠিত হয়।

আয়োজিত মিলন মেলায় সাংবাদিক আরমান খান ও ভাইবোন ছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মান্টি চাকমার যৌথ সঞ্চালনায় সভাপতিত্ব করেন, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরীর।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটির সাংসদ দীপংকর তালুকদার এমপি। বক্তব্যে তিনি বলেন, সব ধর্মেই মানুষের মঙ্গল করার কথা বলা হয়েছে। মানুষের প্রতি মানুষের আন্তরিকতা থাকতে হবে। এলাকার মানুষ শান্তি চায় । আর এই শান্তির বিরুদ্ধে যাদের অবস্থান তারা হলেন অবৈধ অস্ত্রধারী। এই অবৈধ অস্ত্রধারীদের জন্য আমরা কোন গঠনমূলক কার্মসূচী নিতে পারিনা তারা বাঁধাগ্রস্থ করার জন্য চেষ্ঠা করে।

সামনে আসছে নির্বাচন। তারা নির্বাচনকে সামনে রেখে নানাবিধ ইস্যু তৈরী করার চেষ্ঠা করছে । যাতে করে আইন-শৃঙ্খলা পরিস্থিতি ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হয় তারা এমন অনেক কাজ করতে পারে। সুতরাং এইসব ব্যাপারে আপনাদের সতর্ক থাকতে হবে। তিনি আরো বলেন, লংগদু উপজেলায় এখন উপকার ভোগীর সংখা ৪৪ হাজার। আগামীতে এসংখ্যা আরো বাড়তে থাকবে যদি আমরা শান্তি স্থাপন করতে পারি। নিঃসন্দ্বেহে এখানে দায়িত্বরত সেনাবাহিনী, বিজিবি, পুলিশ তাদেরকে আমরা অভিনন্দন জ্ঞাপন করবো। তাদের সক্রিয় ভূমিকার কারণে আমরা অনেকটা স্বাভাবিক পর্যায়ে আছি। সবকিছু আইনশৃঙ্খলা বাহিনীর উপর দায়িত্ব দিয়ে বসে থাকলে হবে না। আমাদেরও দায়িত্ব পালন করতে হবে, যাতে সমাজে কোন বিশৃঙ্খলা সৃষ্টি না হয়। আমাদের প্রধান স্বার্থ হচ্ছে এই উপজেলাবাসীর কল্যাণার্থে কাজ করা ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, লংগদু সেনা জোনের জোন অধিনায়ক লেঃ কর্ণেল হিমেল মিয়া পিএসসি, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল বারেক সরকার, উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, সাবেক রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমা, লংগদু থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ ইকবাল উদ্দীন, উপজেলা ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম ঝান্টু, মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম, রাঙামাটি জেলা পরিষদের সদস্য আব্দুর রহিম, সদস্য আছমা বেগম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি সেলিম উদ্দিন, সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবু ।

এছাড়াও বিভিন্ন কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান,মেম্বার, সচীব, সরকারী বিভিন্ন ভাতা প্রাপ্ত সুবিধা ভোগীরা এসময় উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি দিপংকর তালুকদার এমপি বক্তব্যে আরো বলেন, আপনারা দোয়া করবেন আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য। এত সংকটের মধ্যেও তিনি সামাজিক নিরাপত্তা বেষ্টনির প্রকল্প থেকে একটি টাকাও কমান নাই। বরং চলতি বছরও তিনি আরো টাকা বাড়িয়ে দিয়েছেন। উনার ইচ্ছা শুধু একটাই সাধারণ মানুষ যেন সাবলম্বী হতে পারে যেন কষ্ট না পায়। তাই, আমরা সকলেই সাধারণ মানুষের কষ্ট লাগব করার জন্য কাজ করছি। সরকার দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখার জন্য কাজ করছে। সাধারণ মানুষের কথা চিন্তা করে ওএম এস এবং ভূর্তুকি দিয়ে ন্যায্যমূল্যে টিসিবি পণ্য সরবরাহ দেওয়া হচ্ছে। অথচ পৃথিবীর কোন দেশে তা দেওয়া হয় না। জনগণ ভালো থাকলে আমরাও ভালো থাকি, দেশটাও ভালো থাকে।

শেষে প্রধান অতিথি দিপংকর তালুকদার সমাজসেবার মাধ্যমে গরীব শিক্ষার্থীদের আর্থিক সহায়তা, প্রতিবন্দি, ক্যান্সার, ত্যালাসামিয়া রুগীদের চিকিৎসার্থে এককালী আর্থীক সহায়তা ও কার্ডধারী জেলেদের সাবলম্বী হওয়ার জন্য চাগল বিতরণ করেন।

 

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।