লংগদুতে প্রধানমন্ত্রীর ঘর উপহার পেলেন ভূমিহীন ৩৪ পরিবার।

৬০

সাকিব আলম মামুন,
লংগদু (সদর) প্রিতিনিধ

রাঙামাটির লংগদু উপজেলায় মুজিব বর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা’র দেওয়া ঘর উপহার পেলেন ৩৪ জন ভূমিহীন ও দুঃস্থ পরিবার।

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা “বাংলাদেশে একজন মানুষ ও গৃহহীন থাকবে না” তারই ফলশ্রুতিতে রাঙামাটির লংগদু উপজেলায় ৪৫টি ভূমিহীন ও দুঃস্থ পরিবারের মাঝে এসব দূর্যোগ সহনীয় ঘর বরাদ্দ দেয় প্রধানমন্ত্রীর কার্যালয়।

শনিবার (২৩ জানুয়ারী) সকাল ১১টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে রেডি করা ৩৪টি ঘরের শুভ উদ্বোধন করেন বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপকার ভোগী পরিবারের হাতে নতুন ঘরের মালিকানা সার্টিফিকেট হস্তান্তর করেন এবং তাদেরকে শীতবস্ত্র প্রদান করেন লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব আব্দুল বারেক সরকার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মাইনুল আবেদীন।

এসময় উপজেলায় উপস্থিত আমন্ত্রিত অতিথিরা বলেন, আমরা এসব ঘর তৈরির জন্য কিছু দিন সময় পাই, উপজেলা প্রশাসনের সহায়তায় নির্দিষ্ট সময়ে আমরা ৪৫টি বরাদ্ধকৃত ঘরের মধ্যে ৩৪টি ঘর তৈরির কাজ প্রায় সম্পন্ন করতে পেরেছি। বাকী ঘরগুলোর কাজ শিগ্রই শেষ করা হবে। এর বাহিরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এলাকার অসহায় ও দুঃস্থ ভূমিহীন পরিবারের মাঝে বিভিন্ন সহযোগিতা প্রদান করা হয়েছে।

উক্ত অনুষ্ঠানে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মীর সিরাজুল ইসলাম চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম, লংগদু থানার অফিসার ইনচার্জ আরিফুল আমিন, প্রকল্প বাস্তবায়ন অফিসার যোবায়ের হোসেন, প্রাণি সম্পদ কর্মকর্তা শুভাশীষ কর্মকার, লংগদু সরকারি মডেল ডিগ্রি কলেজ এর অধ্যক্ষ মোঃ শহীদুল্লাহ, প্রেস ক্লাব সভাপতি এখলাস মিঞা খান, সাধারণ সম্পাদক ওমর ফারুক মুছা, উপজেলা আওয়ামী লীগ, উপজেলার বিভিন্ন সরকারি ও বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারী, সংবাদকর্মী সহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং উপকার ভোগী পরিবারের সদস্যগণ উপস্থিত ছিলেন।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।