লংগদুতে পার্বত্য ভিক্ষু সংঘের তিন দিনব্যাপী মহাসন্মেলন২১ অনুষ্ঠিত

৭০

লংগদুতে পার্বত্য ভিক্ষু সংঘের তিন দিনব্যাপী মহাসন্মেলন২১ অনুষ্ঠিত

।। আলোকিত লংগদু ডেক্স।।
বৌদ্ধ ধর্মটা হচ্ছে কর্মের ফল। আমার ধর্ম এমন একটি ধর্ম যে কেউ মনে করলে কারোর উপর নির্ভর আমি অরহত বা পরিনির্বান যেতে পারবো না। অরহত পরিনির্বাণ লাভ করতে হবে নিজের কর্মফলে। আমি খারাপ কাজ করলে কর্মফল খারাপ হবে। আর ভালো কাজ করলে কর্মফলও ভালো হবে বলে এমন মন্তব্য করেছেন খাদ্য মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটির সাংসদ দীপংকর তালুকদার এমপি।

শুক্রবার(২৪ডিসেম্বর) রাঙামাটির লংগদু উপজেলার করল্যাছড়ি আর এস উচ্চ বিদ্যালয়ের মাঠে আয়োজিত পার্বত্য ভিক্ষু সঙ্গ বাংলাদেশ এর তিন দিনব্যাপী মহাসন্মেলন-২১ এর ২য় দিনে সদ্ধর্ম উন্নয়ন সংঘের উন্মুক্ত আলোচনা সভায় অতিথির ব্ক্তব্যে দীপংকর তালুকদার এমপি এমন্তব্য করেন।

পার্বত্য ভিক্ষু সংঘ বাংলাদেশের উপ-সংঘরাজ ভদন্ত প্রজ্ঞানন্দ মহাথের এর সভাপতিত্বে অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম সংরক্ষিত মহিলা এমপি বাসন্তি চাকমা, লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল বারেক সরকার, লংগদু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাইনুল আবেদীন, আটারকছড়া ইউপি চেয়ারম্যান মঙ্গল কান্তি চাকমা। এছাড়া লংগদু থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আরিফুল আমিন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবু, রাঙামাটি জেলা পরিষদের সদস্য আছমা বেগম এসময় উপস্থিত ছিলেন।

লোকমিত্র ভিক্ষুর সঞ্চালনায় আলোচক হিসেবে ধর্মীয় বক্তব্য রাখেন,পার্বত্য ভিক্ষু সংঘের ধর্ম বিষয়ক সম্পাদক ভদন্ত তেজবংশ মহাথের(ভিক্ষু সংঘ)। বিকালে পার্বত্য ভিক্ষু সংঘের নতুন কার্যকরী কমিটি গঠনের লক্ষে ইলেকশন করা হয়।
৩য় দিন (শনিবার) পার্বত্য ভিক্ষু সংঘের নতুন কমিটি ঘোষনা সহ ভিক্ষু সংঘের ধর্মীয় দেশনা এবং সমাজ উন্নয়নের লক্ষে বার্তা প্রদান ও আশির্বাদ প্রদান শেষে সন্ধ্যায় সহস্র প্রদীপ প্রজ্জ্বলন ও আকাশ প্রদীপ উত্তোলনের মধ্য দিয়ে তিন দিনের সন্মেলন অনুষ্ঠান শেষ হবে।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।