লংগদুতে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ’র ১ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

৫১

লংগদুতে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ’র ১ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

।। আরাফাত হোসেন বেলাল।।
পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ এর ১ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে রাঙামাটির লংগদু উপজেলা শাখার উদ্যোগে আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

রোববার (১৪ নভেম্বর), সন্ধ্যায়, লংগদু উপজেলার বাইট্টাপাড়া বাজারে মোটরসাইকেল চালক সমিতির কার্যালয়ে আলোচনা সভা ও প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়।

সভায় পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের লংগদু উপজেলার যুগ্ন আহবায়ক মোঃ রাকিব এর সভাপতিত্বে সংগঠনের সদস্য সচীব মোঃ মনির হোসেন এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, নাগরিক পরিষদ’র রাঙামাটি জেলা শাখার ২য় যুগ্ন সম্পাদক এবিএস মামুন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাইট্টাপাড়া বাজার ব্যাবসায়ী কল্যাণ সমিতির সভাপতি মোঃ রাকিব হোসেন।
বিশেষ বক্তার বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের কেন্দ্রীয় সংসদের সিনিয়র যুগ্ন সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল চৌধুরী। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ লংগদু উপজেলার সহ-সভাপতি সুমন তালুকদার।

বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ পার্বত্য চট্টগ্রামের সকল জাতি ধর্মের মানুষের স্বার্থ রক্ষায় নিঃস্বার্থভাবে কাজ করে যাচ্ছে। বক্তারা আরো বলেন, পার্বত্য চট্টগ্রামে বসবাসরত কিছু জাতিগোষ্ঠী ছাড়া বাঙালি সহ অনেক পাহাড়ি জাতিগোষ্ঠীও উন্নয়ন ও সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। আমরা চাই সকলের সমান সুযোগ সুবিধা। তারা বলেন, পার্বত্যাঞ্চলে বসবাসরত বাঙালি ছাত্রদের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও মেডিকেল সহ সকল শিক্ষাপ্রতিষ্ঠানে পাহাড়ি কোঠায় ভর্তির সুযোগ সুবিধা দিতে হবে। এছাড়াও পার্বত্য জেলা পরিষদ ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডে ভাইস চেয়ারম্যানের পদ সৃষ্টি করে এবং তা বাঙালির জন্য বরাদ্দ রাখার দাবী জানান বক্তারা।

শেষে অতিথিদের নিয়ে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের ১ম প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটা হয়। এসময় সংগঠনে বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।