লংগদুতে টাকার অভাবে ১৪বছর বয়স মেয়ের অপারেশন করতে পারছেনা জেলে বাবা

১২৭
আলোকিত লংগদু ডেস্কঃ
রাঙ্গামাটির লংগদু উপজেলার এক হত-দরিদ্র জেলে বাবার কোলে ব্রেন টিউমার নিয়ে ঢাকার একটি হাসপাতালে চটপট করছেন ১৪বছরের কিশোরী নুর জাহান।
সে রাঙ্গামাটি জেলার লংগদু উপজেলার  ৭নং লংগদু ইউনিয়ের ৭নং ওয়ার্ড ঝর্ণাটিলা গ্রামের সাধারণ পরিবারের মকবুল মিয়ার মেয়ে।
নুর জাহানের মা বলেন, আমরা প্রথমে মেয়ের নানা রকম সমস্যা দেখে স্থানীয় হাসপাতাল,রাঙ্গমাটি হাসপাতাল, কবিরাজী চিকিৎসাও করি,  কিন্তু এসবে তার কোন পরিবর্তন হয়নি।দিন দিন মেয়েটার অবস্থা আরো অবনতির দিকে যাচ্ছে। এখন জনতে পারি তার মাথায় ব্রেন টিউমার হয়েছে।
নুরজাহানের ভাই নুর নবি বলেন, আমার বোনকে বিভিন্ন জায়গায় চিকিৎসা করানো হয়েছে, কিন্তু কোন রকম পরিবর্তন হয়নি। তারপরে অবস্থা খারাফ দেখে আমরা তাকে চট্টগ্রাম মেডিকেলে নিয়ে আসি এবং পরিক্ষা করি তখন জানতে পারি তার মাথায় ব্রেন টিউমার হয়েছে। তারপর চট্টগ্রাম থেকে উন্নত চিকিৎসা এবং অপারেশনের জন্য ঢাকা মেডিকেলে নিয়ে আসি।এখন  এখানেই সাধারণ চিকিৎসা চলছে।
তিনি আরো জানান বর্তমানে আর্থিক সমস্যার কারণে আমার বোনের চিকিৎসার খরচ বহন করা অসম্ভব হয়ে পড়েছে। ডাক্তার বলেছেন অপারেশন করতে পারলে তাকে সুস্থ করা সম্ভব। বাবারও তেমন কোন আয় নাই, তিনি পেশায় একজন জেলে।  বাবার পক্ষে এতো টাকা বহন করা সম্ভ হচ্ছেনা। তাই সকল হৃদয়বান ভাই বোনদের  আমার বোনের পাশে দাড়ানোর অনুরুধ করছি। ডাক্তার বলছেন প্রায় ৩লক্ষ টাকার মত খরচ হতে পারে। কিন্তু আমাদের পক্ষে এতো টাকা যোগার করা সম্ভব হচ্ছেনা।
বাবা মকবুল বলেন, আমার মেয়ে মাদ্রাসায় হেফজো বিভাগে কোরআন শরিফ পড়ছিলেন। কিন্তু এখন আল্লাহ যদি আমাদের একটু দয়া করেন।সবাই যদি আমার মেয়ের চিকিৎসার জন্য একটু সহযোগীতা করেন তাহলে হয়তো আমার মেয়েটা সবার উচিলায় বেঁচে যাবে।
সহযোগীতার হাত বাড়ানোর জন্য যোগাযোগের ঠিকানা মেয়ের ভাই নুরনবি কন্টাক্ট নাম্বার, 01735921760
মেয়ের মা এবং ভাই বিকাশ পার্সোনাল নাম্বার 01853685676
এছাড়াও লংগদু উপজেলাতে ঝর্ণাটিলা হিলফুল ফুজুল সংগঠন তাদের সার্বিক সহযোগীতা করে যাচ্ছে। তারা বিভিন্ন বাজারে বাজারে গিয়ে টাকা কালেকশন করে সহযোগীতা করছে।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।