লংগদুতে কৃষি প্রণোদনা পেলেন একহাজার প্রান্তিক কৃষক

৮০

।। আলোকিত লংগদু ডেক্স।।
রাঙামাটির লংগদু উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বিজ বিতরণ করা হয়েছে।

বৃহষ্পতিবার(২২এপ্রিল), কৃষি বিভাগ জানায়, লংগদু উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে ২০২১-২২ অর্থ বছরের খরিপ-১ মৌসুমে আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে উপজেলার ৭টি ইউনিয়নের এক হাজার জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে রাসায়নিক সার ও বিজ বিতরণ করা হয়। এতে জনপ্রতি ৫ কেজি হারে উফশী জাতের বীজ ধান, ২০ কেজি ডিএপি এবং ১০ কেজি করে এমওপি সার বিতরণ করা হয়।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সামনে প্রণোদনা বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাইনুল আবেদীন কৃষকের মাঝে এই কৃষি প্রণোদনা বিতরণ করেন। এসময় তিনি বলেন, বাংলাদেশ একটি কৃষি প্রধান দেশ। কৃষি ও কৃষকের উন্নয়নের জন্য সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের জন্য সরকার হাত বাড়িয়েছেন। এই কৃষি প্রণোদনা সার ও বীজ সঠিকভাবে ব্যাবহারের করে কৃষি উন্নয়ন তরান্বিত করতে হবে।

এসময় উপজেলা কৃষি অফিসার, মোঃ জাহিদুল ইসলাম, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ রেজাউল করিম, উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা রতন চৌধুরী সহ উপসহকারী কৃষি কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।