লংগদুতে কৃষকদের মাঝে কৃষি প্রনোদনা বিতরণ

0 ৬১

।। ও.এফ মুছা ।।
রাঙামাটির লংগদু উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে উপজেলার বিভিন্ন এলাকার কৃষকদের মাঝে কৃষি প্রণোদনা বিতরণ করা হয়েছে।
সোমবার(৩০ নভেম্বর), লংগদু উপজেলা সদরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে এই কৃষি প্রণোদনা বিতরণ করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাইনুল আবেদীন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল বারেক সরকার, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ জাহিদুল ইসলাম, উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা রতন চৌধুরী সহ সকল উপসহকারী কৃষি কর্মকর্তা এসময় উপস্থিত ছিলেন।
এলাকায় আবাদযোগ্য কোন জমি পতিত না রেখে সকল জমিতে আবাদ গড়ে তোলার লক্ষ্যে সরকার কৃষি প্রণোদনা দিয়ে কৃষকদের উদ্বুদ্ধ করে যাচ্ছে। তারই ধারা বাহিকতায় লংগদু উপজেলায়ও ক্রমান্বয়ে বিতরণ করা হচ্ছে বলে কর্মকর্তারা জানান।
কৃষি প্রণোদনার মধ্যে ১৫০ জনের মধ্যে জন প্রতি এক কেজি হারে বোরো ধান বীজ সহ ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়। এক কেজি হারে ৭০ জনকে ভূট্টার বীজ সহ ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার, জনপ্রতি ২০ কেজি হারে ৩০ জনকে গমের বীজ সাথে ১০কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার, জনপ্রতি ২৫০ গ্রাম করে পেয়াজের বীজ সহ সাথে ৫কেজি ডিএপি ও ৫কেজি এমওপি সার বিতরণ করা হয়।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।