লংগদুতে করোনায় এক বৃদ্ধার মৃত্যু

৪৮

আলোকিত লংগদু ডেক্সঃ

লংগদুতে বৃদ্ধি পাচ্ছে করোনা আক্রান্তের সংখ্যা। সচেতনতাই মূল মন্ত্র বলে বিশ্বাস করছেন দায়িত্ববান ও সচেতন ব্যাক্তিরা। অপরদিকে কঠোর নজরদারিতে উপজেলা প্রশাসন।

রবি বার (১ আগস্ট) লংগদু উপজেলার বগাচতর ইউনিয়নের মারিশ্যাচর এলাকার সাফিয়া বেগম(৭৫) ডায়রিয়া ও জ্বর সহ করোনার বিভিন্ন উপসর্গ নিয়ে লংগদু হাসপাতাল ভর্তি হয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন।

 

মৃতের ছেলে নুর জামাল বলেন, আমার মা কয়েকদিন যাবৎ অসুস্থ ছিলো, আমরা ফার্মেসি থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছি। তারপরও কোন পরিবর্তন না দেখে হাসপাতাল নিয়ে যাই। পরে হাসপাতালে ডাক্তার চিকৎসা চলাকালীন করোনা টেস্ট করলে তার রিপোর্ট পজিটিভ আসে।ডায়রিয়ার কারণে তিনি বেশী দুর্বল হয়ে পড়েন। পরে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম নেওয়ার প্রস্তুতিকালে তিনি মারা যান। পরে নিয়ম অনুযায়ী দ্রুত তার দাপন কাজ সম্পূর্ণ করি।

বগাচতর ইউপি চেয়ারম্যান আব্দুর রশিদ ও চেয়ারম্যানের একান্ত সহকারী বিষয়টি নিশ্চিত করে বলেন এলাকার সাধারণ মানুষ এখনো সবাই তেমন সচেতন হয়নাই।সকলকে আরো সচেতন হতে হবে।

লংগদু স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, রবিবার জ্বর,সর্দি, ডায়রিয়া,সহ নানারকম উপসর্গ নিয়ে একজন বৃদ্ধা মহিলা হাসপাতাল ভর্তি হয়। পরে তাকে হাসপাতালে করোনা টেস্ট করা হলে, তার রিপোর্ট পজিটিভ আসে এবং ডায়রিয়ার কারণে শরীর অনেকটা দুর্বল হয়ে পড়ে। উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম নেওয়ার কথা থাকলেও তিনি তার আগে মারা যায়।

লংগদুতে দ্বীতৃয় ধাপে এপর্যন্ত মোট করোনা সনাক্ত হয়েছে ৬৯ জন। গতকাল রবিবার ২০ জনকে টেস্টে করালে আরো ৫জনের করোনা রিপোর্ট পজিটিভ আসে।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।