লংগদুতে ইফার সমন্বয় সভা অনুষ্ঠিত

৩৫

মো.গোলামুর রহমান,লংগদু (রাঙ্গামাটি)

রাঙ্গামাটির লংগদু উপজেলায় ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে ইমাম ও প্রাক-প্রাথমিক শিক্ষকদের নিয়ে সমন্বয় সভার আয়েজন করা হয়েছে।

সোমবার ( ২৮ নভেম্বর) সকাল ৯ টায় বগাচতর মহাজনপাড়া আদর্শ মাদ্রাসার একটি হল রুমে উক্ত সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

এসময় বগাচতর ইউনিয়নের ইসলামিক ফাউন্ডেশনের কেয়ারটেকার মাওলানা জুবাইয়দুল হাছানের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লংগদু উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ট সুপারভাইজার মাওলানা নাছির উদ্দীন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লংগদু উপজেলা মডেল কেয়ারটেকার মাওলানা সোহেল আহমদ, মহাজনপাড়া আদর্শ মাদ্রাসার সুপার মাওলানা হাফেজ শাহাজান সহ স্থানীয় আলেম ওলামা ও ইফার শিক্ষক শিক্ষিকাগণ।

এসসয় উপস্থিত বক্তব্যে শিক্ষকরা বলেন, বঙ্গবন্ধুর হাতে গড়া ফাউন্ডেশনের মাধ্যমে তারা কোমলমতি শিশুদের ইসলামিক জ্ঞান শিক্ষা ব্যবস্থায় কাজ করে যাচ্ছে। এই ফাউন্ডেশনের মাধ্যমে অসহায়, এতিম শিশুরা বিনামূল্যে লেখা পড়া করার সুযোগ পাচ্ছেন।

প্রধান অতিথি মাওলানা নাছির উদ্দীন বলেন, ইসলামিক ফাউন্ডেশন মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় সহজ কুরআন শিক্ষা ও প্রাক-প্রাথমিক গণশিক্ষা কেন্দ্র গুলো ছোট ছোট কোমলমতি শিশুদের ইসলামিক জ্ঞান, আচার-আচরণ সহ বিভিন্ন বিষয়ে শিক্ষা দিয়ে যাচ্ছে। আমি আশা করবো সকলে ফাউন্ডেশনকে নিজের মনের করে কোমলমতি শিশুদের পাঠদান দিয়ে যাবেন।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।