লংগদুতে আন্তর্জাতিক নারী দিবসে র্যালী ও আলোচনা সভা

৭৬

লংগদুতে আন্তর্জাতিক নারী দিবসে র্যালী ও আলোচনা সভা

।। আলোকিত লংগদু ডেক্স ।।
‘টেকসই আগামীর জন্য, জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাঙামাটির লংগদুতে পালন করা হয়েছে আন্তর্জাতিক নারী দিবস।

মঙ্গলবার(৮মার্চ), লংগদু উপজেলা প্রশাসন ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের এস আই ডি প্রকল্পের পৃথক পৃথক আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস-২০২২ উপলক্ষে র্যালী ও আলোচনা সভা করা হয়।
প্রথমে এস আই ডি প্রকল্পের সকাল এগারটায় উপজেলা পরিষদ প্রান্ত থেকে নারী দিবসের র্যালী বের হয়ে প্রধান সড়ক ঘুরে পাবলিক লাইব্রেরী মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, লংগদু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ মাইনুল আবেদীন। বক্তব্যে তিনি বলেন, এখন সময়ের পরিবর্তন হয়েছে। মেয়েদের আর ঘরে বসিয়ে রাখার মত নয়। মেয়েরাও পুরুষদের পাশাপাশি আয় উপার্জনে সক্ষম। তাই তাদের শিক্ষিত করে গড়ে তুলতে হবে। অন্যের প্রতি নির্ভরশীল না হয়ে তারা সাবলম্বী হতে পারলে মাথা উচু করে দাড়াতে পারবে। পরিবার, সমাজ সহ সবখানে তাদের সুযোগ করে দিতে হবে।

এসআইডি-সিএইচটি প্রকল্পের লংগদু উপজেলা সমন্বয়কারী শুকতারা বেগম এর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, লংগদু থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আরিফুল আমিন। অতিথি হিসেবে উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাহাবুব ইলাহী, এসআইডি- সিএইচটি কর্মকর্তা ধীমান ত্রিপুরা, নব নির্বাচিত ইউপি চেয়ারম্যানগণ সহ পুরুষ ও মহিলা সদস্যাগন উপস্থিত ছিলেন।
এরপরেই উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে আন্তর্জাতিক নারী দিবসের র্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।