লংগদুতে আন্তর্জাতিক দূর্নীতি বিরোধী দিবস-২১ মানববন্ধন ও আলোচনা

৭৬

লংগদুতে আন্তর্জাতিক দূর্নীতি বিরোধী দিবস-২১ মানববন্ধন ও আলোচনা
দূর্ণীতি বিরোধী শিক্ষা পরিবার থেকে শুরু করতে হবে

।। আলোকিত লংগদু ডেক্স।।
রাঙামাটির লংগদু উপজেলা প্রশাসনের উদ্যোগে আন্তর্জাতিক দূর্নীতি বিরোধী দিবস-২১ পালন উপলক্ষে বিভিন্ন কর্মসূচী পালন করেছে।
বৃহষ্পতিবার(৯ নভেম্বর) সকালে লংগদু উপজেলা পরিষদের ভবনের সামনে ‌”আপনার অধিকার, আপনার দায়িত্ব: দূর্ণীতিকে না বলুন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করে কর্মসূচী শুরু করা হয়। এরপর প্রধান সড়কে উপজেলা নির্বাহী কর্মকর্তা(ই্উএনও) মাইনুল আবেদীন এর নেতৃত্বে মানববন্ধন আয়োজন করা হয়। এতে দূর্ণীতি প্রতিরোধ কমিটির নেতৃবৃন্দ সহ সর্বস্থরের জনসাধারণ মানববন্ধনে অংশ গ্রহন করেন।
শেষে উপজেলার পাবলিক লাইব্রেরি মিলনায়তনে আলোচনা সভায় ইউএনও মাইনুল আবেদীন এর সভাপতিত্বে ও উপজেলা দূর্ণীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও গাঁথাছড়া বায়তুশ শরফ কমপ্লেক্সের সুপার মাওলানা ফোরকান আহম্মদ এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল বারেক সরকার।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম ঝান্টু, লংগদু থানার ভারপ্রাপ্ত (ওসি) মোহাম্মদ আরিফুল আমিন, উপজেলা দূর্ণীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ও লংগদু প্রেস ক্লাবের সভাপতি মোঃ এখলাস মিঞা খান।

এছাড়াও উপজেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা (টিএইচও) ডাক্তার অরবিন্দ চাকমা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা শুভাশিষ কর্মকার, লংগদু প্রেস ক্লাবের সভাপতি মোঃ এখলাস মিঞা খান সহ উপজেলার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, ছাত্র ছাত্রী ও নারী প্রশিক্ষণার্থীর উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন, দূর্ণীতি শুধু অফিস, প্রশাসন পর্যায়ে হয় শুধু তা নয়। যে যার অবস্থান থেকে নীতি বা নিয়ম বিবর্জিত কোন কাজ করলে সেটাও দূর্ণীতির পর্যায় পড়ে। দূর্ণীতি বিরোধী শিক্ষা আমাদেরকে পরিবার থেকে শুরু করতে হবে। দূর্ণীতিমুক্ত সমাজ গড়ে তুলতে আমাদের কাজ করে যেতে হবে।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।