লংগদুতে আনসার ভিডিপির সমাবেশ। শান্তি শৃঙ্খলা রক্ষায় অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী সাথে দেশ সেবায় কাজ করে যাচ্ছে আনসার ভিডিপি

৭৯

লংগদুতে আনসার ভিডিপির সমাবেশ।
শান্তি শৃঙ্খলা রক্ষায় অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী সাথে দেশ সেবায় কাজ করে যাচ্ছে আনসার ভিডিপি

।। ও,এফ, মুছা।।
“শান্তি শৃঙ্খলা উন্নয়ন নিরাপত্তায় সর্বত্র আমরা” এই শ্লোগানকে সামনে রেখে রাঙামাটির লংগদু উপজেলা আনসার ভিডিপি’র সমাবেশ-২০২২ অনুষ্ঠিত হয়েছে।
রোববার(২০ মার্চ), উপজেলা পাবলিক লাইব্রেরি মিলনায়তনে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাইনুল আবেদীন। এতে উপজেলা আনসার ভিডিপি প্রশিক্ষক মিজানুল হক এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মঞ্জুর আলম মোরশেদ।
প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর রাঙামাটি জেলা কমান্ড্যান্ট ফয়জুল বারী। বক্তব্যে তিনি বলেন, আনসার ও ভিডিপি সদস্যরা দেশের উন্নয়নে ও এলাকার শান্তি শৃঙ্খলা রক্ষায় অন্যান্য আইন শৃঙ্খলা বাহিনী সাথে দেশ সেবায় কাজ করে যাচ্ছে। লংগদু উপজেলায় আনসার ভিডিপি একটি শক্তিশালী সংঠন হিসেবে কাজ করে যাচ্ছে। তিনি বলেন আপনাদের যে টাকা পয়সা দেয়া হয়। তা খুবই নগন্য। এটা কোন বেতন নয় এটাকা শুধু সন্মানি দেয়া হয়। আমরা প্রস্তাব করেছে উর্ধতনের কাছে অাপনাদের ভাতা ভাড়ানোর জন্য। তিনি এলাকায় মাদক, নারী নির্যাতন, বাল্যবিবাহ প্রতিরোধে সর্বাত্বক সচেতনভানে কাজ করার জন্য অনুরোধ জানান।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, , উপজেলা ৩৬ আনসার ব্যাটালিয়নের অধিনায়ক প্রদীপ চন্দ্র দত্ত, লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আরিফুল আমিন, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা এমদাদুল হক, উপজলা মহিলা আনসার প্লাটুন কমান্ডা রাবেয়া আক্তার। এসময় গুলশাখালী ইউপি চেয়ারম্যান ও হীল ভিডিপি সদস্য মোঃ শফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।
শেষে সাংগঠনিকভাবে কাজের দক্ষতার সাথে দায়িত্ব পালনে আনসার ও ভিডিপির সদস্য ও দায়িত্বশীলদের মাঝে ১৪ জনকে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার বিতরণ করা হয়।
এতে ইউনিয়ন দলনেতা ৩ জনকে বাইসাইকেল, ৩ জনহীল ভিডিপি ও পিসি, ১ জন ইউনিয়ন আনসার, ৪ জন সাধারণ সদস্যকে ছাতা ও ১ জন ইউনিয়ন আনসারকে টর্চলাইট পুরস্কার প্রদান করা হয়। প্রধান অতিথি ও বিশেষ অতিথিগন এপুরস্কার তুলে দেন।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।