লংগদুতে আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা : বর্তমান এলাকার আইন শৃঙ্খলা পরিস্থিতি সন্তোষজনক রয়েছে। আগামীতেও যাতে এধারা বজায় থাকে।

৮০

।। দৈনিক আলোকিত লংগদু.কম ডেক্স।।
রাঙামাটির লংগদু উপজেলা প্রশাসনের আয়োজনে আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (২৩ ডিসেম্বর), সকাল ১১টায় লংগদু উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভায় সভাপতিত্ব ও অনুষ্ঠান পরচিালনা করেন, উপজেলা নির্বাহী অফিসার মাইনুল আবেদীন।
প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আইন শৃঙ্খলা কমিটির প্রধান উপদেষ্ঠা আবদুল বারেক সরকার।
এছাড়াও উপজেলা সহকারী কমিশনার ভূমি ক্যাথোয়াই প্রু মারমা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম ঝান্টু, লংগদু থানা অফিসার ইনচার্জ মোহাম্মদব আরিফুল আমিন সহ বিভিন্ন কর্মকর্তা, ইউপি চেয়ারম্যানদের মধ্যে আটারকছড়া ইউপি চেয়ারম্যান মঙ্গল কান্তি চাকমা, সাংবাদিক আরমান খান, শিক্ষক প্রতিনিধি ও বিভিন্ন আইন শৃঙ্খলা বাহিনী প্রতিনিধিগন উপস্থিত থেকে বক্তব্য রাখেন।
বক্তারা বলেন, বর্তমান এলাকার আইন শৃঙ্খলা পরিস্থিতি সন্তোষজনক রয়েছে। আগামীতেও যাতে এধারা বজায় থাকে। কাপ্তাই হ্রদের পানি  কমতে শুরু করেছে। ফলে চাষাবাদের মৌসুমে যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে তারজন্য সতর্ক থাকে হবে। বর্তমান সময়ে সারাদেশে করোভাইরাসের প্রকোপ ভেড়ে চলেছে। তাই মাক্স পড়া সকলকে বাধ্য করতে হবে। এব্যাপারে মাইকিং, মাক্স বিতরণ ও ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে জরিমানা করা হতে পারে। শেষে বক্তারা এলাকায় যাতে কোন বাল্যবিবাহ, নারী ও শিশু নির্যাতনের ঘটনা ঘটতে না পারে সে ব্যাপারে সকলকে সচেতনতা থাকার আহবান জানান।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।