লংগদুতে অস্বচ্ছল মুক্তিযোদ্ধ্যাদের বীর নিবাসের ভিত্তিপ্রস্তর স্থাপন

৪৬

লংগদুতে অস্বচ্ছল মুক্তিযোদ্ধ্যাদের বীর নিবাসের ভিত্তিপ্রস্তর স্থাপন

।। আলোকিত লংগদু ডেক্স ।।
রাঙামাটির লংগদুতে  অস্বচ্ছল মুক্তিযোদ্ধের আবাসন প্রকল্পের আওতায় প্রথম ধাপে তিন জন বীর মুক্তিযোদ্ধার বীর নিবাস নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।
মঙ্গলবার(২ নভেম্বর), লংগদু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ মাইনুল আবেদীন তিন জন বীর মুক্তিযোদ্ধার ‌’বীর নিবাস’ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
এসময় উপজেলা এলজিইডি বিভাগের প্রকৌশলী ড. জিয়াউল ইসলাম মজুমদার,উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবু, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা যোবায়ের হোসেন, অস্বচ্ছল মুক্তিযোদ্ধের আবাসন প্রকল্পের প্রকৌশলী মোঃ সজীব রায়হান, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক ও বিশিষ্ট ঠিকাদার শাহাদাৎ হোসেন শিপু উপস্থিত ছিলেন।
বীর আবাসন তিনটি হচ্ছে উপজেলার মাইনীমুখ ইউনিয়নের মুসলিম ব্লকের বীর মুক্তিযোদ্ধ্যা মীর শাহনেয়াজ চৌধুরী ফারুক, ইসলামাবাদ এলাকার বীর মুক্তিযোদ্ধ্যা মোজাফ্ফর আলী ও আটারকছড়া উনিয়নের বীর মুক্তিযোদ্ধ্যা ও সাবেক কমান্ডার মোঃ খোরশেদ আলম এর বীর নিবাস।
লংগদু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ মাইনুল আবেদীন তিনটি বীর নিবাস নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে বলেন, মুক্তিযোদ্ধ্যা মন্ত্রনালয়ের অস্বচ্ছল মুক্তিযোদ্ধ্যাদের আবাসন প্রকল্পের আওতায় প্রথম ধাপের তিনটি বীর নিবাস নির্মাণ করা হচ্ছে। উপজেলা পর্যায়ে প্রতিটি ধাপে তিনটি করে বীর নিবাস নির্মাণ করা হবে। এভাবে পর্যায়তক্রমে সকল বীরমুক্তিযোদ্ধদের ঘর নির্মাণ করবে সরকার।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।