রাজনগর ব্যাটালিয়ন (৩৭ বিজিবি) কর্তৃক ৬লক্ষাধিক টাকার সেগুন কাঠ জব্দ

৯০

মো.গোলামুর রহমান,লংগদু(রাঙ্গামাটি)

রাঙ্গামাটির লংগদু উপজেলায় বিজিবি জোনের বিশেষ অভিযানে ৬ লক্ষাধিক টাকার অধিক সেগুন কাঠ জব্দ করা হয়েছে।

গতকাল বেলা ১২ টা থেকে অভিযান পরিচালনা করা হয়। উক্ত জোনের জোন কমান্ডার লে: কর্নেল শাহ্ মো: শাকিল আলম, এসপিপি এর দিক নির্দেশনায়, সহকারী পরিচালক মোহাম্মদ হাফিজুর রহমান এর নেতৃত্বে জোন সদর হতে ৪০ জন, সর্বাতলী বিজিবি ক্যাম্প হতে ১০ জন, চরুয়াখালী বিজিবি ক্যাম্প হতে ১০ জন সদস্যসহ সর্বমোট ৬০ জন সদস্যের একটি বিশেষ টহল দল এবং পাবলাখালী পুলিশ ফাঁড়ীর ইন্সপেক্টর মো: আবু হোসাইন খান সাথে ০৫ জন পুলিশ সদস্যসের সমন্বয়ে চরুয়াখালী ও সর্বাতলী বিজিবি ক্যাম্পের দায়িত্বপূর্ণ এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

উক্ত অভিযানে চরুয়াখালী কমিউনিটি ক্লিনিক নামক স্থান হতে আনুমানিক ২১৮ ঘনফুট সেগুন কাঠ জব্দ করা হয় । পরবর্তীতে সর্বাতলী বিজিবি ক্যাম্পের দায়িত্বপূর্ণ এলাকার তালুকদারপাড়া নামক অপর স্থানে অভিযান পরিচালনার করে আনুমানিক আরো ১১২ ঘনফুট সেগুন কাঠ আটক করা হয়। চোরাকারবারীরা বিজিবি টহল দলের উপস্থিতি টের পেয়ে কাঠগুলো রেখে দ্রুত পালিয়ে যায়।

উক্ত বিশেষ অভিযানে দুই স্থান হতে সর্বমোট আনুমানিক ৩৩০ সিএফটি সেগুন গোলকাঠ জব্দ করা হয়, যার আনুমানিক মূল্য ৬ লক্ষ ৬০ হাজার টাকা। উক্ত গোলকাঠ পাবলাখালি ফরেস্ট অফিসে হস্তান্তর ও মামলার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।