রাঙ্গামাটিতে ফুটবল প্রিমিয়ার লীগে – রঙচঙ্যা যুব ক্লাব চ্যাম্পিয়ন

৬০

রাঙ্গামাটির উপজেলার বন্দুকভাঙ্গা মগপাড়া ও কুমড়াপাড়া যুব সমিতি ও এলাকাবাসীর সার্বিক সহযোগিতায় বন্দুকভাঙ্গা প্রিমিয়ার লীগ ফুটবল খেলার আয়োজন করেছে নোয়াদম রঙচঙা যুব ক্লাব। সোমবার (২৭ জুন) বিকেলে বন্দুকভাঙ্গা উচ্চ বিদ্যালয়ের মাঠে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে জাঁকজমকভাবে টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্বের দায়িত্ব পালন করে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টি বোর্ডের সাবেক চেয়ারম্যান দীপক বিকাশ খীসার । প্রধান অতিথি ছিলেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য ঝর্ণা খীসা। বিশেষ অতিথি ছিলেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য বিপুল ত্রিপুরা, সদস্য আসমা বেগম, সদস্য প্রিয়নন্দ চাকমা, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম, জেলা ক্রীড়া কর্মকর্তা (অবঃ) স্বপন কিশোর চাকমা, নানিয়ারচর বুড়িঘাট আর্মি ক্যাম্প কমান্ডার নেওয়াজ মুহাম্মদ আদনান খান। এছাড়াও বন্দুকভাঙ্গা ইউপি চেয়ারম্যান অমর কুমার চাকমাসহ এলাকার গণমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা বলেন, যারা যুবক আছি তাঁরা এই খেলায় অংশগ্রহণ করি। মাদক সেবন থেকে বিরত থাকতে মূলত এই খেলার আয়োজন। খেলা আমাদের মানসিক ও শারিরিকভাবে সুস্থ রাখে। আমাদের উদ্দেশ্য যোগ্য খেলোয়াড় হিসেবে গড়ে তোলা। যেকোন খেলায় হার জিত থাকবে স্বাভাবিক কিন্তু মনোবলকে শক্ত রেখে এগিয়ে যেতে হবে।

রঙচঙা যুব ক্লাবকে প্রশংসা করে অতিথিরা আরো বলেন, এই ক্লাবের যদি সহযোগিতার প্রয়োজন হয় আমাদেরকে জানাবেন, যতটুকু সম্ভব ততটুকু পাশে থাকবো। রঙচঙা যুব ক্লাব শুধু ফুটবল ক্লাব নয়, এই ক্লাব সমাজের বিভিন্ন সামাজিক কাজকর্ম ও মানব সেবায় কাজ করে যাচ্ছে। ভবিষ্যতে যাতে এই ক্লাবকে ঠিকে রাখা যায় সে ব্যবস্থা যতটুকু পারি সহযোগিতা করে যাবো।

টুর্নামেন্টের ফাইনাল খেলায় ১-১ গোলে মুখোমুখি হয় রঙচঙা যুব ক্লাব বনাম খারিক্ষ্যং হিল স্টার ক্লাব। ট্রাফিগারে হিল স্টার ক্লাব রানার্স আপ ও রঙচঙ্যা যুব ক্লাব টুর্নামেন্টের চ্যাম্পিয়ন নির্বাচিত হন।

এই ফুটবল টুর্নামেন্ট খেলায় মোট ৮টি দল অংশ নিয়েছেন বলে জানিয়েছেন। আয়োজক কমিটির সাধারণ সম্পাদক জেশন চাকমা।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।