মাইনী বাজার কমিটির সচেতনতা সভা অনুষ্ঠিত

৫৭

সাকিব আলম মামুন

লংগদুর বাইট্টাপাড়া বাজারে ঘটে যাওয়া অগ্নিকান্ডকে কেন্দ্র করে মাইনীমুখ বাজার ব্যবসায়ীদের নিয়ে সকল দুর্যোগ প্রতিরোধ মূলক সচেতনতা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২২ জানুয়ারি) সন্ধ্যার পর মাইনীমূখ বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির উদ্যোগে বাজার প্রাঙ্গণে কমিটির সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সোহেল এর সঞ্চলনায় সভাপতি আব্দুর রশীদ এর সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

এসময় সভায় বক্তব্য রাখেন, লংগদু উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মীর সিরাজুল ইসলাম চৌধুরী, মাইনীমূখ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল হোসেন কমল, প্রবীণ সাংবাদিক মোঃ এখলাস মিঞা খান, বাজার চৌধুরী দেবো চাকমা প্রমুখ।

স্বাগত বক্তব্য দেন বাজার কমিটির সহ সভাপতি জামাল উদ্দিন এবং ব্যবসায়ীদের মধ্যে বক্তব্য রাখেন, খায়রুল ইসলাম সাজু।

এছাড়া বাজারে সকল ব্যবসায়ী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, অনাকাঙ্খিত অগ্নিকান্ড প্রতিরোধে নিজেদের সচেতনতা অধিক জরুরি। বাজারে যথেষ্ট পানির ব্যবস্থা রাখা ও অগ্নিনির্বাপক সরঞ্জাম নিজ উদ্যোগে ব্যবস্থা করা এবং বাজার কমিটির সহযোগিতা নেওয়া। যেকোনো সময় প্রশাসনকে বিভিন্ন সমস্যা অবগত করা। দুর্যোগ মোকাবেলায় বাজার কমিটিকে স্বয়ংসম্পূর্ণ ভাবে প্রস্তুত থাকার আহ্বান জানান উপস্থিত বক্তাগণ।

সভা শেষে ইউপি সদস্য আবুল কাশেম’কে সভাপতি ও জিসান কে সাধারণ সম্পাদক করে মাইনীমূখ বাজার অগ্নিকান্ড প্রতিরোধ কমিটি ঘোষণা করা হয়।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।