ভাসান্যাদম ইউপি যুবলীগের নেতৃত্বে: মাইনুল-মানিক

১২০

সাকিব আলম মামুন

রাঙামাটির লংগদু উপজেলার ৫নং ভাসান্যাদম ইউনিয়ন যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে মাইনুল হক সভাপতি ও মানিক চন্দ্র দাশ সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সকালে ভাসান্যাদম ইউনিয়ন পরিষদের মাঠ প্রাঙ্গনে আয়োজিত ইউনিয়ন যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে তারা নির্বাচিত হন। এর আগে সকাল ১১ টায় উক্ত মাঠে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে সম্মেলন শুরু হয়। সম্মেলনে রাঙামাটি জেলা আওয়ামী যুবলীগের সহ সভাপতি মোঃ শহীদুল আলম স্বপন উদ্বোধক হিসেবে প্রথম অধিবেশন শুরু করেন।

লংগদু উপজেলা আওয়ামী যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ রফিকুল ইসলাম এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আবু বক্কর ছিদ্দিক এর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, লংগদু উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ সেলিম সরকার।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবু, লংগদু উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা সুভাষ চন্দ্র দাশ, রাঙামাটি জেলা পরিষদের সদস্য আসমা বেগম, ভাসান্যাদম ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ ইদ্রিস আলী ও সাধারণ সম্পাদক মোঃ ইসমাইল হোসেন পিসি।

সম্মেলনে প্রধান বক্তা হিসেবে মোঃ ফজলুল হক ফজলু এবং বিশেষ বক্তা রাঙামাটি জেলা আওয়ামী যুবলীগের সদস্য শাহ মোঃ নজরুল ইসলাম ও খান মোঃ শাহিন উপস্থিত ছিলেন।

এছাড়া আরো উপস্থিত ছিলেন, লংগদু উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান, মাইনীমূখ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ বিল্লাল হোসেন, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী তানিয়া আফরোজ হাওয়া প্রমুখ।

এসময় জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগসহ অন্যান্য অঙ্গ সহযোগী সংগঠনের হাজারো নেতাকর্মী মেধা-শ্রম দিয়ে সম্মেলন সফল করেন।

সভাপতি পদে তিনজন মোঃ নুরুজ্জামান (লেদা সওদাগর), মোঃ মাইনুল হক ও মোঃ তারেক রায়হান এবং সাধারণ সম্পাদক পদে তিনজন মোঃ মানিক চন্দ্র দাশ, মোঃ মানিক ও মোঃ নুর আলম নির্বাচনে অংশগ্রহণ করেন।

মধ্যাহ্নে দ্বিতীয় অধিবেশনে গণতান্ত্রিক প্রক্রিয়ায় উৎসব মুখর পরিবেশে কাউন্সিলরদের ভোট গ্রহণ শুরু হয়। ফলাফল ঘোষণা করে বিকেল ৫ টায়। ফলাফলে সর্বোচ্চ ভোটে মাইনুল হক সভাপতি এবং মানিক চন্দ্র দাশ সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।