বেগম রোকেয়া দিবস-২১ উপলক্ষ্যে লংগদুতে ৫ নারীকে দেয়া হল জয়িতা সন্মাননা

১০৪

বেগম রোকেয়া দিবস-২১ উপলক্ষ্যে লংগদুতে ৫ নারীকে দেয়া হল জয়িতা সন্মাননা

।। আলোকিত লংগদু ডেক্স।।
”জয়িতা অন্বেষণে বাংলাদেশ” কর্মসূচীতে রাঙামাটির লংগদুতে ৫ নারীকে দেয়া হয়েছে ‘জয়িতা’ সন্মাননা।

বৃহষ্পতিবার(৯ নভেম্বর), উপজেলার পাবলিক লাইব্রেরীর মিলনায়তনে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস-২১ উদযাপন উপলক্ষ্যে রাঙামাটির লংগদু উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তের উদ্যোগে ‌‌”জয়িতা অন্বেষণে বাংলাদেশ” আয়োজন করা হয়। এতে সমাজে প্রতিকুল পরিবেশকে মানিয়ে নিয়ে নিজেকে প্রতিষ্ঠিত করায় ৫ নারীকে এ পুরস্কার দেয়া হয়।

তারা হলেন, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী চৈতী চাকমা, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী মিতালী চাকমা, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে রাশিদা বেগম, সফল জননী নারী রহিমা বেগম, নির্যাতনের ভিবীষিকা মুছে ফেলে যে নতুন উদ্যোমে জীবন শুরু করেছে যে নারী আকলিমা বেগম।

লংগদু উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মোঃ মাইনুল আবেদীন এর সভাপতিত্বে ও সাংবাদিক আরমান খানের সঞ্চালনায় ‘জয়িতা’ পুরস্কার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল বারেক সরকার।
বিশেষ অতিথি ছিলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাক্তার অরবিন্দ চাকমা, উপজেলা ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম ঝান্টু, মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম, লংগদু থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আরিফুল আমিন, লংগদু প্রেসক্লাবের সভাপতি মোঃ এখলাস মিঞা খান। এসময় উপজেলার বিভিন্ন কর্মকর্তা, মহিলা বিষয়ক অধিদপ্তরে প্রশিক্ষণার্থী নারীরা এতে উপস্থিথ ছিলেন।
অতিথিগন ‘জয়িতা’ নারীদের হাতে সন্মান স্মরুপ সনদপত্র, ক্রেস্ট ও নগদ ৫শত করে টাকা তুলে দেন।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।