বিজিবি প্রতিষ্ঠালগ্ন থেকে দেশে উল্লেখযোগ্য ভূমিকা রাখছে-দক্ষিণ পূর্ব চট্টগ্রাম রিজিয়ন কমান্ডার তানবির গনি

৮৫

।। ও, এফ, মুছা।।

রাঙামাটির লংগদু উপজেলার রাজনগর (৩৭ বিজিবি) জোনের উদ্যোগে এলাকার জনপ্রতি, হেডম্যান, কার্বারী ও গণ্যমান্য ব্যাক্তিদের নিয়ে মতবিনিময় সভায় বিজিবি দক্ষিণ পূর্ব রিজিয়ন, চট্টগ্রাম এর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল তানভীর গনি চৌধুরী বলেছেন, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) তার প্রতিষ্ঠালগ্ন হতেই সীমান্ত রক্ষা, চোরাচালান দমন, বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রম বন্ধ, অভ্যন্তরীণ আইন শৃঙ্খলা রক্ষাসহ দুঃষ্কৃতিকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে অপরাধ নির্মূল ও চোরাচালান প্রতিরোধে উল্লে­খযোগ্য ভূমিকা পালন করে আসছে। তিনি রাজনগর জোনের প্রশংসা করে আরো বলেন, রাজনগর ব্যাটালিয়ন (৩৭ বিজিবি) এর দায়িত্বপূর্ণ এলাকাগুলিতে ব্যাপকভাবে সফলতা অর্জন করেছে। গোয়েন্দা নজরদারী বৃদ্ধিসহ সার্বক্ষণিক অভিযান পরিচালনা করে রাজনগর (৩৭বিজিবি)জোন ইতিমধ্যে জনগনের আস্থা অর্জনে সক্ষম হয়েছে। এর ধারাবাহিকতা বজায় রাখার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি দিক নির্দেশনা প্রদান করেন।
রবিবার (১২ সেপ্টেম্বর), সকালে রাজনগর (৩৭ বিজিবি) জোনের মিলনায়তনে আয়োজিত মতবিনিময় সভায় বিজিবি রাঙ্গামাটি সেক্টর কমান্ডার, কর্ণেল সাহীদুর রহমান ওসমানী, ওএসপি, পিএসসি, এর সভাপতিত্বে মতবিনিময় সভায় রাজনগর (৩৭বিজিবি) জোন কমান্ডার লেঃ কর্ণেল মোঃ সেলিম আলদীন পিএসসি, আর্টিলারি, জোন উপ-অধিনায়ক মেজর মোঃ নুরুল ইসলাম খাঁন, পিএসসি সহ অন্যান্য বিজিবি কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য আব্দুর রহীম, লংগদু উপজেলা পরিষেদের ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম ঝান্টু চৌধুরী, গুলসাখালী ইউপি চেয়ারম্যান আবু নাছির, আমতলী ইউপি চেয়ারম্যান রাসেল চৌধুরী। প্রমুখ।
শেষে সভায় রাজনগর জোন (৩৭বিজিবি) এর দায়িত্বপূর্ণ এলাকার মধ্যে যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে সে বিষয়ে আলোচনা করা হয়। তাছাড়া পার্বত্য এলাকায় পাহাড়ী বাঙ্গালী এবং আইন শৃঙ্খলা বাহিনীর সাথে সকলে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার মত প্রকাশ করেন।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।